আইপিএলে আমেরিকার পেসার আলী খান

শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০ | ৫:১৪ অপরাহ্ণ

আইপিএলে আমেরিকার পেসার আলী খান
apps

ইন্জুরিগত কারণে এবারের আইপিএল আর খেলা হচ্ছে না কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ইংলিশ পেসার হ্যারি গার্নির।

যে কারণে তার জায়গায় বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকে নেয়ার চিন্তাভাবনা করা হচ্ছে বলে জোর গুঞ্জন চলছিল। তবে বিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র না পাওয়ায় এবারের আইপিএলকেও বিদায় জানাতে হয়েছে এই কাটার মাস্টারকে।

সে ক্ষেত্রে বসে থাকেনি বলি বাদশা শাহরুখ খানের দলটি। হ্যারি গার্নির বদলি খেলোয়াড় হিসেবে তারা নিয়েছেন আমেরিকার ২৯ বছর বয়সী পেসারকে।

তার নাম – আলি খান। সম্প্রতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ – সিপিএলে চমৎকার বোলিং করে নজরে পড়েছেন এই পেসার। মাঠে নামলে আলি খানই আমেরিকা থেকে উড়ে এসে আইপিএল খেলা প্রথম খেলোয়াড় হচ্ছেন।

 

গত কয়েক মৌসুম ধরেই সিপিএলের নিয়মিত খেলোয়াড় আলি খান। এবারের সিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো নাইট রাইডার্সের পেস আক্রমণের সেরা অস্ত্র ছিলেন তিনি। তার ঘণ্টায় ১৪০ কিমি. গতির বোলিংয়ে দিশেহারা হয়েছে ব্যাটম্যানরা। শুধু গতিই নয়, একইসঙ্গে স্লগ ওভারে ইয়র্কর বোলিংয়ে শ্রীলঙ্কার মালিঙ্গার মতোই মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি।

বিমানে উড়ে আইপিএল খেলতে আসছেন তা জানিয়েছেন আলি খান নিজেই। শিরোপা জয়ের পর তার ত্রিনবাগো সতীর্থ এবং আইপিএলের দল চেন্নাই সুপার কিংসের খেলোয়াড় ডোয়াইন ব্রাভোর সঙ্গে বিমানের ভেতরে বসা একটি ছবি আপলোড করে আলি খান লিখেছেন, পরবর্তী গন্তব্য দুবাই।

আমেরিকা ক্রিকেট দলের সেরা খেলোয়াড় আলি। ২ ০১৮ সালে আমেরিকার প্রথম জয়টি আসে আলির হাত ধরেই। সেদিন ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন তিনি।

২০১৯ সালে নামিবিয়ার বিপক্ষে শেষ ওভারে বিধ্বংসী বোলিং করে দলকে জিতিয়ে দেন আলি। ৪৯তম ওভারে প্রতিপক্ষের প্রয়োজন ছিল ১২ বলে ১৪ রান। তখন বোলিংয়ে এসে তিন উইকেট নেন তিনি।

এক নজরে কেকেআরের বিদেশি সব খেলোয়াড়: ইয়ন মরগ্যান, টম ব্যান্টন, আন্দ্রে রাসেল, সুনিল নারিন, ক্রিস গ্রিন, লকি ফার্গুসন, প্যাট কামিনস ও আলি খান।

তথ্য সূত্র: হিন্তুস্তান টাইমস

Development by: webnewsdesign.com