অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে: অর্থমন্ত্রী

রবিবার, ৩১ মার্চ ২০২৪ | ৩:১২ অপরাহ্ণ

অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে: অর্থমন্ত্রী
অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে: অর্থমন্ত্রী
apps

দেশের অর্থনীতি এখন আগের চেয়ে অনেক ভালো এবং কোনো সংকট নেই বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।তিনি বলেন, ‘অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে। যারা দেশ শ্রীলংকা হবে ভেবেছিল, তাদের ধারণাও ভুল প্রমাণ হয়েছে।’

আজ রবিবার অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকনোমিক রিপোর্টার্স ফোরাম ইআরএফ প্রতিনিধিদলের সঙ্গে সচিবালয়ে প্রাক বাজেট আলোচনায় তিনি এসব কথা বলেন।

বৈঠকে ইআরএফ সভাপতি রেফায়েত উল্লা মৃধা ও সাধারণ সম্পাদক আবুল কাশেম বেশ কিছু বাজেট প্রস্তাব তুলে ধরেন। এসব প্রস্তাব বিবেচনার আশ্বাস দেন অর্থমন্ত্রী।

সচিবালয়ে প্রায় দুই ঘণ্টার আলোচনায় পণ্যমূল্য, ব্যাংক খাতের অনিয়ম, করকাঠামো, আর্থিক খাত, পুঁজিবাজার প্রসঙ্গ উঠে এসেছে। বাজেট আলোচনায় অর্থমন্ত্রী বলেন, ‘বলা হয়েছিল বাংলাদেশ শ্রীলংকা হবে। কিন্তু হয়নি। ’ এ সময় বিদেশি সংস্থাগুলো এখন বাংলাদেশের প্রশংসা করছে বলে জানান তিনি।

আলোচনায় অর্থনৈতিক সাংবাদিকরা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ এবং ব্যাংক খাত সুরক্ষায় পদক্ষেপ নেওয়ার তাগিদ দেন আবুল হাসান মাহমুদ আলী। এ ছাড়া ব্যাংক খাতের জন্য কমিশন এবং আর্থিক খাতের শৃঙ্খলা ফিরিয়ে আনতে রোডম্যাপ তৈরীর পরামর্শ দেন তিনি।

অর্থমন্ত্রী মনে করেন, ‘দেশের অর্থনীতি এখন আগের চেয়ে ভালো অবস্থায় রয়েছে। সংকট থেকে ক্রমান্বয়ে ভালো অবস্থার দিকে যাচ্ছে দেশের অর্থনীতি।’তিনি বলেন, ‘রেমিট্যান্স আয় ও রপ্তানি আয় বৃদ্ধির কারণে ডলার সংকট কেটেছে অনেকটা। খোলাবাজারে ডলারের দর ১২৫ থেকে কমে ১১৫ টাকায় পাওয়া যাচ্ছে। এতে অর্থনৈতিক পরিস্থিতির উন্নতি হওয়ায় সব দ্বিধাদ্বন্দ্ব কেটে গেছে।

Development by: webnewsdesign.com