অভিষেক হচ্ছে বড় পর্দায় নিশোর, সঙ্গী তমা

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | ১:১৬ অপরাহ্ণ

অভিষেক হচ্ছে বড় পর্দায় নিশোর, সঙ্গী তমা
apps

এই প্রথম চরকি ও আলফা আই স্টুডিওজ লিমিটেডের যৌথ প্রযোজনায় প্রেক্ষাগৃহে আসতে যাচ্ছে নতুন সিনেমা। যে সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হবে আফরান নিশোর। রায়হান রাফীর পরিচালনায় নিশোর বিপরীতে থাকছেন হালের জনপ্রিয় অভিনেত্রী তমা মির্জা। ‘সুড়ঙ্গ’ নামের এই সিনেমাটির চিত্র ধারণ দ্রুত শুরু হবে। সিনেমাটি আগামী বছরে দুই ঈদের কোনো একটি ঈদে মুক্তি পাবে।

সিনেমার বিষয়টি নিয়ে সব ধরনের জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে আফরান নিশো বলেন, ‘আমরা খুব ক্যাজুয়ালি কাজটার জন্য চুক্তিবদ্ধ হইনি। বিভিন্ন সেক্টরের কিছু মানুষ এক হয়েছি একটা ভালো কাজ করার জন্য। এর আগেও আমাদের মধ্যে বন্ধুত্ব ছিল, পরিচয় ছিল, কেউ কেউ একসঙ্গে কাজ করেছি আবার কেউ কোনো কাজ করিনি। বড় পর্দার জন্য আমার প্রথম চুক্তিবদ্ধ হওয়া। আলফা আইয়ের শাকিলের জন্যও এটা প্রথম কোনো বড় পর্দার কাজ। চরকি এর আগেও প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তি দিয়েছে, তবে যৌথভাবে কোনো সিনেমার জন্য এই প্রথম। প্রথম অঙ্কটা মেলাতে চাই এভাবে—আমি, প্রথম আলফা আই, চরকি, রাফী, তমা সবাই একত্র হয়েছি বড় পর্দার জন্য।

নিশো আরও বলেন, ‘চিত্রনাট্য, গল্প, শুটিং সবকিছু খুব ভালোভাবে হলে তখন একটা ভালো কাজ আমরা দিতে পারব। আমাদের নিবেদন, মেধা, একাগ্রতা নিয়ে যদি আমরা চেষ্টা করি তাহলে কাজটা বৃথা যাবে না।

‘সুড়ঙ্গ’ নিয়ে তমা মির্জা বলেন, ‘করোনার পরে আবার বড় পর্দার জন্য কাজ করতে যাওয়াটা আনন্দের। সেই সঙ্গে আমার সব থেকে কাছের মানুষ ও বন্ধু রাফীর সঙ্গে কাজ করতে যাওয়াটাও আমার প্রাপ্তি। আমি এক্সাইটেডও এটা নিয়ে। আর শুধু তো রাফী, আমি না; নিশো ভাইয়ের মতো সহশিল্পী—এটা চিন্তাই করা যায় না। অনেকের স্বপ্ন থাকে নিশো ভাইয়ের সঙ্গে কাজ করার। তাঁর প্রথম সিনেমাতে তাঁর পর্দা ভাগাভাগি করা, আমি মনে করি এটা আমার জন্য অনেক বড় একটা আশীর্বাদ।

তমা আরও বলেন, ‘পুরো ব্যাপারটা এমন একটা প্যাকেজ হতে যাচ্ছে। দর্শকের অনেক ভালো লাগবে। দর্শক আবার হলে আসবে। এই মুভিটা আমাদের সবার জন্য একটা টার্নিং পয়েন্ট হবে ইনশা আল্লাহ।’

পরিচালক রায়হান রাফী বলেন, ‘সুড়ঙ্গ আমার আরেকটা বড় ও স্বপ্নের কাজ হতে যাচ্ছে। এটার গল্প আমি বেশ আগে ভেবেছিলাম। চরকিকে প্রথম থেকেই আমি বলেছি, সুড়ঙ্গ বড় পর্দার জন্যই আমি বানাতে চাই। ধীরে ধীরে যুক্ত হলেন শাহরিয়ার শাকিল। নিশো ভাইকে বছরখানেক আগে আমি গল্পটা শুনিয়েছিলাম। উনি শুনে পছন্দ করেন। সেই সঙ্গে যুক্ত হলো তমা মির্জা। কাজটা নিয়ে এখন আমরা পরিকল্পনা করছি, শিগগিরই শুটিং শুরু হবে।

আলফা আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, ‘সুড়ঙ্গ আমার জন্য একটা বড় ঘটনা। রায়হান রাফীর পরিচালনা, নিশোর প্রথম সিনেমা, সেই সঙ্গে তমা মির্জা—দুর্দান্ত একটা প্যাকেজ হবে সিনেমাটি। দর্শকেরও উত্তেজনা তুঙ্গে থাকবে। কারণ, অনেকগুলো ব্যাপার একসঙ্গে ঘটতে যাচ্ছে। আমি তো উত্তেজিত, এর পাশাপাশি দায়িত্ব বেশি মনে হচ্ছে। সব মিলিয়ে সিনেমাটা ঠিকঠাক তৈরি করা এবং দর্শকের কাছে পৌঁছে দেওয়া একটা দায়িত্বের জায়গায় চলে গেছে।

চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চরকি বাংলদেশের সিনেমা ইন্ডাস্ট্রির জন্য একটা বড় উদ্যোগ নিয়েছে। চরকি প্রতিবছর বড় সিনেমা প্রযোজনার সঙ্গে যুক্ত থাকবে। সেই ধারাবাহিকতায় “সুড়ঙ্গ”-এর সঙ্গে চরকির যুক্ত হওয়া। বাংলাদেশের সিনেমা নির্মাতা অভিনেতা, অভিনেত্রী, শিল্পী, কলাকুশলীদের জন্য এটা অবশ্যই একটা ভালো বিষয় হবে। চরকির “সুড়ঙ্গ”-এর মতো সিনেমার উদ্যোগ নেওয়া সিনেমা ইন্ডাস্ট্রিকে আর অনেক দূর এগিয়ে নিয়ে যাবে বলে আমি মনে করি।

Development by: webnewsdesign.com