অধিনায়ক কোহলির আরো এক নতুন রেকর্ড

বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০ | ৫:২১ অপরাহ্ণ

অধিনায়ক কোহলির আরো এক নতুন রেকর্ড
apps

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ জয়ের পর প্রকাশিত হল আইসিসির টি টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকা। শীর্ষস্থানে রয়েছেন ইংল্যান্ডের ডেভিড মালান। দ্বিতীয় স্থানে পাকিস্তানের বাবর আজম। তৃতীয় স্থানে ভারতের কে এল রাহুল। রাহুলের পয়েন্ট ৮১৬। অষ্টম স্থানে থাকা ভারত অধিনায়ক বিরাটের পয়েন্ট ৬৯৭ ।

তিনটি টি টোয়েন্টি মিলিয়ে বিরাটের রান ১৩৪। প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচে ৪০ এবং তৃতীয় ম্যাচে ৮৫ রানের ঝকঝকে ইনিংস আসে তার ব্যাট থেকে। দুজনেই ক্রমতালিকায় একধাপ করে ওপরে উঠেছেন। চোটের কারণে না খেলতে পারার জন্য রোহিত শর্মা বেশ কিছু পয়েন্ট হারিয়েছেন। তিনি রয়েছেন ১৪ নম্বরে। তালিকায় ১৯ নম্বরে রয়েছেন শিখর ধাওয়ান।

এছাড়াও অধিনায়ক হিসেবে এক অনন্য নজির গড়লেন বিরাট কোহলি। প্রথম ভারত অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে তিন ফরম্যাটেই সিরিজ জেতার নজির গড়লেন। অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট ছাড়া এই রেকর্ড খুব বেশি অধিনায়কের নেই। এই কীর্তি এর আগে গড়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি। এর আগে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মাটিতেও টি টোয়েন্টি সিরিজ জিতেছিল ভারত।

Development by: webnewsdesign.com