মন চায় বউ নিয়ে ওয়ার্ল্ড ট্যুরে যেতে: শাকিব খান

বুধবার, ১৫ জানুয়ারি ২০২০ | ১০:৫১ অপরাহ্ণ

মন চায় বউ নিয়ে ওয়ার্ল্ড ট্যুরে যেতে: শাকিব খান
apps

সম্প্রতি শাকিব খানের ‘বীর’ ছবির গানের শুটিং শেষ হলো। তবে এখনই পুরো ছবির কাজ শেষ হয়েছে, তা বলছেন না এই নায়ক। তারপর যদি লাগে ছোটখাটো কিছু দৃশ্য যোগ হতে পারে ছবিতে। নতুন বছরে নতুন কোনো ছবির কাজ শুরু করবেন, তাও এখনো ঠিক করেননি তিনি। এখন থেকে নতুন উদ্যমে পরিকল্পনা করে পরবর্তী কাজের কথা বলছেন ঢাকাই ছবির এই শীর্ষ নায়ক।
সামাজিক যোগাযোগমাধ্যমে দেখলাম, আপনি নাকি যুক্তরাষ্ট্রে স্থায়ী হবেন? আসল ঘটনা কী?
আচ্ছা আপনিই বলুন, আমি কি সিনেমা থেকে অবসর নিয়ে ফেলেছি, না আমার হাতে কোনো কাজ নেই, যে কারণে দেশ ছাড়ছি? এসব হাস্যকর খবর। ফালতু কথা। আর আমেরিকা কি চাঁদের দেশ যে গেলে আর ফেরা হবে না? আসলে জানেন কি, আমাদের এখানে যদি জবাবদিহির জায়গাটা শক্তিশালী থাকত, তাহলে কথা না বলে ইচ্ছেমতো খবর ছড়ানোর সুযোগ থাকত না। কেউ আমার সঙ্গে কথা বলেনি এ বিষয়ে অথচ এসব খবর ছড়াচ্ছে।
কিন্তু হঠাৎ করে এ ধরনের খবর বের হবেই-বা কেন?
যুক্তরাষ্ট্রে আমার কিছু বন্ধুবান্ধব আছে। প্রতিবছরই তারা আমাকে নিয়ে ওখানে একটি অনুষ্ঠান আয়োজনের চেষ্টা করে। কিন্তু আমি সময় না পাওয়ার কারণে ওই অনুষ্ঠানে অংশ নিতে পারি না। এবারও আমাকে নিতে চেয়েছে তারা। আমি যদি সময় পাই, তাহলে যাব। আসল ঘটনা হলো এটি। কিন্তু এই বিষয়টিই রং মাখিয়ে কিছু মানুষ বাজারে ছেড়ে দিয়েছে।বলেছিলেন গানের কাজ শেষ হলে ‘বীর’ ছবির কাজ শেষ হয়ে যাবে। গানের কাজ তো শেষ। এখন কী অবস্থা?

হ্যাঁ, গানের কাজ শেষ। তবে ছবির কাজ একেবারেই শেষ, তা বলা যাচ্ছে না। কারণ, এখন ছবির ডাবিং চলছে। কাল বৃহস্পতিবার শেষ হতে পারে। এরপর বসে পুরো ছবিটি আমরা দেখব। দেখার পর ছবির প্রয়োজনে ছোটখাটো কিছু দৃশ্য যদি লাগে, তা নতুন করে করা হবে। যদি কোনো দৃশ্য অপ্রয়োজনীয় মনে হয়, তা বাদ দেওয়া হবে। এ ধরনের একটি তালিকা বানিয়ে পরিকল্পনা করে কাজটি শেষ করব। সুতরাং এখনই শেষ বলা যাচ্ছে না।

‘বীর’ ছবির পর কোন ছবির শুটিং শুরু করবেন?
এখনো ঠিক করিনি। ভাবছি, যেসব ছবি তৈরি আছে, বিশেষ করে ‘বীর’, ‘ক্রিমিনাল’, ‘শাহেনশাহ’ ও মনতাজুর রহমান আকবরের একটি ছবি, এগুলো মুক্তি পাওয়ার পর নতুন ছবিতে কাজ ধরব। টানা কাজ তো অনেক করলাম। এখন একটু ঠান্ডা মাথায় স্থির হয়ে সুন্দরভাবে কাজ করতে চাইছি। এতে মাঝে একটু বিরতিও হয়ে যাবে। বলিউডের সালমান খান, টালিউডের জিৎও তো বিরতি নিয়ে নতুনভাবে কাজ করছেন। আমিও একটু ধীরেসুস্থে সুশৃঙ্খলভাবে একটা পরিকল্পনা করে নতুন উদ্যমে কাজ করার চিন্তা করছি।প্রযোজক সমিতিতে হঠাৎই মিটিং করলেন। মিটিংয়ে কী আলোচনা হলো?

সিনেমার বিশৃঙ্খলা রুখতে, শিল্পীদের পারিশ্রমিক, শুটিং ও শুটিং সেটে অনিয়মগুলো একটা নিয়মের মধ্যে আনতে চলচ্চিত্রের সব সংগঠনের মতামত নিয়ে ‘চলচ্চিত্র নির্মাণসংক্রান্ত নীতিমালা’ তৈরি হয়েছে। আলোচনায় সেই বিষয়গুলো ছিল। এ ছাড়া সিনেমা মুক্তির পর হল থেকে প্রযোজকেরা সঠিক অনুপাতে যেন টিকিট মূল্য পান, সে বিষয়ও এসেছে। প্রযোজকের বিনিয়োগের সুরক্ষার বিষয়টিও আলোচনা হয়েছে। কবরী ম্যাডাম থেকে শুরু করে আলমগীর ভাই, ফারুক ভাইসহ চলচ্চিত্রের অন্যান্য সংগঠনের নেতারাও মিটিংয়ে উপস্থিত ছিলেন।
২০১৭ সালে বিয়ের করার ঘোষণা দিয়েছিলেন। এখন ২০২০ সাল। বিয়ের কী হলো?

বিয়ে তো করতে চাই। আমার পছন্দের মতো ভালো পাত্রীও তো পেতে হবে। মা-বাবা খোঁজ করছেন। আমারও তো মন চায় বিয়ে করে বউ নিয়ে বেড়াতে। বউ নিয়ে ওয়ার্ল্ড ট্যুরে যেতে মন চায়।এমনিতেই শুটিংয়ের বাইরে তো আপনাকে ঘুরতে যেতে দেখা যায় না। কেন?
আসলেই তা-ই। কাজের এত চাপ, দেশের বাইরে শুধু ঘোরার জন্য কোথাও যাওয়া হলো না। কিন্তু মন খুব চায় ইউরোপ-আমেরিকা ঘুরে বেড়াতে। জীবনে অনেক কিছু পেয়েছি। সম্মান, অর্থ—সবই তো আমি অর্জন করেছি। মানুষের জীবনই-বা কয় দিনের। কাজের ফাঁকে বছরে একটা নির্দিষ্ট সময় করে পৃথিবীর বিভিন্ন দেশ ঘোরার পরিকল্পনা আছে।

Development by: webnewsdesign.com