বড়লেখায় উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ভাতা বাছাই কার্যক্রম

রবিবার, ০২ ফেব্রুয়ারি ২০২০ | ৯:৩৪ অপরাহ্ণ

বড়লেখায় উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ভাতা বাছাই কার্যক্রম
apps
বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নে উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধী ভাতা বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। রবিবার(২ জানুয়ারি) উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে দিনব্যাপী এ যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয় । এতে বিপুল সংখ্যক ভাতা প্রত্যাশীদের উপস্থিতি ছিল।
রবিবার সকালে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান সরেজমিনে উপস্থিত থেকে দিনব্যাপী এ কার্যক্রম প্রত্যক্ষ  করেন।
এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন।
ইউপি সদস্য বদরুল আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. তাজ উদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম প্রমুখ।
সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, এবারের বয়স্ক ভাতার সর্বনিম্ন বয়সসীমা মহিলাদের ৬২ বছর ও পুরুষদের ৬৫ বছর নির্ধারণ করা হয়েছে। এ বাছাই কার্যক্রমে বিভিন্ন ক্যাটাগরিতে উত্তর শাহবাজপুর ইউনিয়নের ১৪৬ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী মানুষকে ভাতা দেয়া হবে।
এর মধ্যে প্রতিবন্ধী ৩৯জন, বয়স্ক-ভাতা ৬৫জন ও ৪০জন বিধব ভাতা পাবে।
দিনব্যাপী এ উন্মুক্ত বাছাই কার্যক্রমে বিভিন্ন ক্যাটাগরিতে ৪ শতাধিক ভাতা প্রত্যাশী আবেদন করেন। এদর মধ্যে ১৪৬জনকে ২০১৯-২০ অর্থবছরের বরাদ্দ থেকে ভাতা প্রধান করা হবে এবং পর্যায়ক্রমে সকল বয়স্ক,বিধবা ও প্রতিবন্ধীদের ভাতার আওতায় আনা হবে। যাদের প্রয়োজন বেশী তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে ভাতা আগে দেয়া হবে বলেও জানান তিনি।

Development by: webnewsdesign.com