নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো ভারত

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৪১ অপরাহ্ণ

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হলো ভারত
apps

নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত শুরু করেও ওয়ানডে সিরিজে হোয়াইটহোয়াশ হলো সফরকারী ভারত। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আজ ৫ উইকেটে কিউইদের কাছে হেরে দীর্ঘ ৬ বছর পর হোয়াইটওয়াশ হলো ভারত। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০১৩ সালে হোয়াইটওয়াশ হয়েছিলো বিরাট কোহলিরা।

মাউন্ড মঙ্গানুইয়ে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত সিদ্ধান্ত নেয় কিউই অধিনায়ক উইলিয়ামসন। ব্যাট করতে নেমে লোকেশ রাহুলের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৯৬ রান করে ভারত। জবাবে ১৭ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।

ভারতের দেয়া ২৯৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। ৬৬ রান করে যুজভেন্দ্র চাহালের বলে বোল্ড হন গাপটিল। ম্যাচ সেরা নিকোলসের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৮০ রান। ৫৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন গ্র্যান্ডহোম। এছাড়া লাথামের ব্যাট থেকে আসে অপরাজিত ৩২ রান। ভারতের হয়ে চাহাল ৩টি, শার্দুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট পান।

মিরসরাইয়ে চুরিকাঘাতে যুবক খুন, গ্রেপ্তার ৩ ≣ ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ী নিহত ≣ কোম্পানীগঞ্জে অর্ধহাজার শিক্ষার্থীদের মাঝে পরিক্ষা উপকরন বিতরন!
এর আগে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে ভারত। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। তবে লোকেশ রাহুল ১১৩ বলে ৯টি চার ও দুটি ছক্কায় ১১২ করে দলকে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয় সর্বোচ্চ শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে ৬২ রান আসে। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন বেনেট। কাইল জেমিসন ও জিমি নিশাম একটি করে উইকেট পান।

ম্যাচ সেরা নিকোলস হলেও, পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে সিরিজ সেরার পুরস্কার পান কিউই অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর।

Development by: webnewsdesign.com