বড়লেখায় নিম্নমানের ইটের রাস্তার কাজ বন্ধ করলেন ইউএনও

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি ২০২০ | ৯:৪১ অপরাহ্ণ

বড়লেখায় নিম্নমানের ইটের রাস্তার কাজ বন্ধ করলেন ইউএনও
apps

বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের রাস্তার কাজ না হওয়ায় দীর্ঘ সময় ধরে বেহাল অবস্থায় পড়ে ছিলো। এজন্য দুর্ভোগের অন্ত ছিলো না গ্রামের মানুষের। দীর্ঘদিন পর সম্প্রতি ২০১৯-২০ অর্থবছরে গ্রামীণ মাটির রাস্তাসমুহ টেকসইকরনের লক্ষ্যে হেরিং বোন বন্ড (এইচবিবি) করণ ২য় প্রকল্পের আওতায় ২৬ লক্ষ টাকা ব্যয়ে শুরু হয় রাস্থাটির ৫শ মিটার এইচবিবিকরণ কাজ। কাজটি পায় বড়লেখার মহুবন্দ এলাকার মো. হারুনুর রশীদের মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান।

 

 

 

গত ৫ জানুয়ারী প্রধান অতিথি হিসেবে রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ। রাস্তার কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মনে দেখা দেয় আশার আলো। কিন্তু কাজ শুরু হতে না হতেই অনিয়ম শুরু করে সংশ্লিষ্ঠ ঠিকাদারি প্রতিষ্ঠান । কাজে এক নম্বর ইট ব্যবহারের কথা থাকলেও গ্রামবাসীর অভিযোগ ঠিকাদার নিম্নমানের ইট ব্যবহার করছেন। ফলে গ্রামবাসী বিষয়টি কর্তৃপক্ষের বরাবর অভিযোগ করেন।

 

 

 

 

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার(৩০ জানুয়ারি) দুপুরে সরেজমিনে কাজ পরিদর্শনে যান বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। চলমান কাজে নিম্নমানের ইটের ব্যবহার প্রত্যক্ষ করে তিনি কাজ বন্ধ করেন এবং সংশ্লিষ্ঠ ঠিকাদারকে ভাল ইট এনে কাজ করার নির্দেশ দেন।

এ ব্যাপারে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান বলেন- রাস্তায় নিম্নমানের ইট ব্যবহারের কারণে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যপারে ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি দিয়ে সর্তক করা হবে।

Development by: webnewsdesign.com