ভারতীয় সাবেক বোলারের সতর্ক বাণী টাইগারদের নিয়ে

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ২:৩০ অপরাহ্ণ

ভারতীয় সাবেক বোলারের সতর্ক বাণী টাইগারদের নিয়ে
apps

চলতি মাসে পাকিস্তান সফরে স্বাগতিকদের বিপক্ষে ২-০ ব্যবধানে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ। সামনে লক্ষ্য টেস্ট ফরম্যাটে ভারতের বিপক্ষেও ঐতিহাসিক জয় তুলে নেওয়ার। সেই উদ্দেশ্যে গতকাল রবিবার দেশও ছেড়েছে টাইগাররা।

আগামী বৃহস্পতিবার ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে শান্তবাহিনী। আর এই ম্যাচের আগে স্বাগতিকদের টাইগার দুই অলরাউন্ডার সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজকে নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন ভারতীয় সাবেক স্পিন বোলার প্রজ্ঞান ওঝা।

সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমে রোহিত-বিরাটদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, ‘তারা উপমহাদেশীয় দল এবং তাদের ভালো স্পিনার রয়েছে। পাকিস্তানে মেহেদী হাসান সিরিজ সেরা হয়েছে। ঐখানে সে যেভাবে পারফরম করেছেন, এবং বোলিং ব্যাটিংয়ে যে দক্ষতা দেখিয়েছেন, তা অসাধারণ। এছাড়া তাদের দলে সাকিব আল হাসানের মতো একজন সেরা অলরাউন্ডার রয়েছেন। তো সিরিজটি এত সহজ হবে না। নির্দিষ্ট পিচে ভারতীয় দল তাদের বিরুদ্ধে কীভাবে খেলবে, তা নিয়ে জটিল হবে।’ আসন্ন সিরিজটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে জানিয়ে এ সময় তিনি আরো বলেন, ‘আমি বলছি না যে, বাংলাদেশ আমাদের চ্যালেঞ্জ জানাবে। তবে আমি বলব, ভালো লড়াই হবে। ঘরের মাঠে পাকিস্তানকে যেভাবে হারিয়েছে বাংলাদেশ, তাতে বোঝা যায় তারা সঠিক পথেই এগোচ্ছে। তাই বলা যায়, আসন্ন সিরিজ দুর্দান্ত হবে।

এদিকে বাংলাদেশকে হুঁশিয়ারি দিয়েছেন ভারতীয় সাবেক ব্যাটার অজয় জাদেজা। খেলার মাঠে পাকিস্তান ও ভারতের মধ্যে বিরাট পার্থক্য রয়েছে। গেল শনিবার ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাওয়ার্ড অনুষ্ঠানে গিয়ে আসন্ন সিরিজ নিয়ে তিনি বলেন, ‘জয়ের পর যে দলই যেখানে খেলতে যাক, তাদের মধ্যে জেতার একটা বিশ্বাস থাকে। কিন্তু এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দল ও ভারত ক্রিকেট দলের মধ্যে অনেক পার্থক্য। পাকিস্তানের চেয়ে ভারত অনেক এগিয়ে।

Development by: webnewsdesign.com