মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়

বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২ | ৪:৪৫ অপরাহ্ণ

মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা আদায়
apps

নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে কমলগঞ্জ থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রাণীর বাজার, আদমপুর বাজার, মসজিদ রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

পরিচালিত তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ও ঔষধ বিক্রয় করা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ কীটনাশক বিক্রয় করার তাকে সংরক্ষণ করা, মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে রাণীর বাজারে অবস্থিত রিমি কসমেট্রিক্সকে ১ হাজার টাকা, আদমপুর বাজারে অবস্থিত ভাই ভাই পাঁচ মেশালী ষ্টোরকে ১ হাজার ৫ শত টাকা, জুসনা মেডিকেলকে ৩ হাজার টাকা, মসজিদ রোডে অবস্থিত খাঁন এন্ড সন্সকে ৩ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

এছাড়াও কার্যালয়ের অফিস কক্ষে বসে শিউলী আক্তার নামে একজন অভিযোগকারীর অভিযোগের প্রেক্ষিতে শ্রীমঙ্গল উপজেলার হবিগঞ্জ রোডে অবস্থিত বনফুল এন্ড কোং এর পরিবেশক নূর এন্টারপ্রাইজকে ৬ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী শিউলী আক্তারকে জরিমানার ২৫ পার্সেন্ট ১ হাজার ৫শত টাকা প্রদান করা হয়।

অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৪ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

Development by: webnewsdesign.com