বড়লেখায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন উপলক্ষে আলোচনা সভা

বৃহস্পতিবার, ০৭ অক্টোবর ২০২১ | ১২:২৫ অপরাহ্ণ

বড়লেখায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন উপলক্ষে আলোচনা সভা
apps

সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই শ্লোগানে মৌলভীবাজারের বড়লেখায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

(৬ অক্টোবর) বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার মুদাচ্ছির বিন আলী। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাওলাদার আজিজুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, আদালতের এপিপি গোপাল দত্ত, ইউপি চেয়ারম্যান আজির উদ্দিন, নছিব আলী ও বিদ্যুৎ কান্তি দাস, সাংবাদিক আব্দুর রব, ইউপি সচিব সজল কুমার দে, উদ্যোক্তা ইমরান হোসেন, রুহুল আলম ও হোসেন আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্য ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, সকল নাগরিক কে সেবা প্রদান এবং গ্রহণের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন আবশ্যক। সকলের নিবন্ধন সম্পন্ন হলে তাৎক্ষণিক যেকোনো সেবা প্রদান সহজ হবে। সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে উৎসাহিত করতে হবে।

সকল ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবদের শিশু জন্মের পরপরই জন্ম নিবন্ধন নিশ্চিত করতে সচেতন হতে হবে। শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন করলে কোন ফি লাগবেনা। নিবন্ধন সম্পন্ন হলে রাষ্ট্রের সকল সুবিধা ভোগ করতে পারবে। এতে সবার জন্য কাজ করতে সুবিধা হবে।

সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,সচিব ও উদ্যোক্তারা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমের দীর্ঘসূত্রিতা ও জটিলতা নিরসনের দাবি জানান।

Development by: webnewsdesign.com