৭ ছক্কায় ১ ওভারে ৪৩ রানের নতুন রের্কড

সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | ৫:২৩ অপরাহ্ণ

৭ ছক্কায় ১ ওভারে ৪৩ রানের নতুন রের্কড
৭ ছক্কায় ১ ওভারে ৪৩ রানের নতুন রের্কড
apps

সময়ের সঙ্গে ক্রিকেট যত আধুনিক হচ্ছে, ব্যাটসম্যানদের রাজত্ব যেন ততই বাড়ছে। সাম্প্রতিক সময় বোলারদের চেয়েও ব্যাটসম্যানরা নিত্যনতুন রেকর্ড গড়ছেন হরহামেশাই। এবার তেমনই এক রেকর্ড গড়লেন ভারতীয় ক্রিকেট দলের উঠতি তারকা ক্রিকেটার রুতুরাজ গায়কোয়াড়।

লিস্ট ‘এ’ ক্রিকেটের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ৭ ছয় হাঁকানোর ইতিহাস গড়লেন রুতুরাজ। এ ছাড়াও নো বলের কল্যাণে একক ব্যাটসম্যান হিসেবে ১ ওভারে ৪৩ রান তোলার ইতিহাসও গড়লেন ভারতীয় ব্যাটসম্যান। যদিও প্রথম শ্রেণির ক্রিকেটে এর আগেও এক ওভারে ৪৩ রান তোলার রেকর্ড রয়েছে। ২০১৮ সালে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে জো কার্টার এবং ব্রেট হ্যাম্পটন যৌথভাবে ১ ওভারে ৪৩ রান তুলেছিলেন।

রুতুরাজ এদিন ঐতিহাসিক এই রেকর্ড গড়েছেন স্বদেশী বোলার সিভা সিংয়ের বিপক্ষে। বিজয় হাজারে ট্রফির মঞ্চে মহারাষ্ট্রের হয়ে কোয়ার্টার ফাইনালে উত্তরপ্রদেশের বিপক্ষে মাঠে নামেন এই ভারতীয় ব্যাটসম্যান। মহারাষ্ট্রের নেতৃত্ব দেওয়া রুতুরাজ পুরো পঞ্চাশ ওভার ব্যাটিং করে ক্যারিয়ারের প্রথম দ্বিশতকে অপরাজিত ২২০ রান করার পথে এই রেকর্ড গড়েন।

ম্যাচের ৪৯তম ওভারে উত্তরপ্রদেশের অধিনায়ক করন শর্মা বল তুলে দেন বাঁহাতি স্পিনার শিভার হাতে। সেই ওভারের শুরুতে মহারাষ্ট্রের রান ছিল ৫ উইকেটে ২৭২ রান। এ ছাড়া রুতুরাজের ব্যাটে ছিল ১৬৫ রান। সেখান থেকে শিভার এক নো বলসহ টানা ৭ বলে ৭ ছয় হাঁকান এই ব্যাটসম্যান। তাতে স্কোরকার্ডে ওই এক ওভার থেকে যুক্ত হয় ৪৩ রান।

ফলে সেই ওভার শেষে মহারাষ্ট্রের রান বেড়ে দাঁড়ায় ৫ উইকেটে ৩১৫ রানে। টানা ৭ ছয় হাঁকিয়ে রুতুরাজও লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম দ্বিশতক ছুঁয়ে সেই ওভার শেষে অপরাজিত থাকেন ২০৭ রানে। যদিও শেষ পর্যন্ত ১৫৯ বলে ১০ চার ও ১৬ ছয়ে ২২০ রানে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান। তার দলও পায় ৩৩০ রানের বিশাল সংগ্রহ। এদিকে লজ্জার ইতিহাস গড়া শিভা ম্যাচে ৯ ওভারে বিনা উইকেটে হজম করেন ৮৮ রান।

Development by: webnewsdesign.com