৬০ হাজার টাকা শিক্ষাঋণ পাবে ইবি শিক্ষার্থীরা

মঙ্গলবার, ২৩ মার্চ ২০২১ | ৩:৩৪ অপরাহ্ণ

৬০ হাজার টাকা শিক্ষাঋণ পাবে ইবি শিক্ষার্থীরা
apps

ল্যাপটপ, ডেস্কটপ, প্রশিক্ষণসহ অন্যান্য সুবিধা প্রাপ্তিতে সর্বোচ্চ ৬০ হাজার টাকা শিক্ষাঋণ পাবে ইসলামী বিশ^বিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বিশ^বিদ্যালয়ের দ্বিতীয় থেকে চতুর্থ বর্ষের নিয়মিত শিক্ষার্থীরা এই ঋণ পাবে। মঙ্গলবার বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অগ্রণী ব্যাংক লিমিটেড পরিচালনা পর্ষদের ৭০৪ তম সভায় ‘প্রযুক্তি বিকাশে অগ্রণী’ ঋণদাতা নীতিমালা অনুযায়ী দেশের সকল পাবলিক বিশ^বিদ্যালয়েল শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক প্রযুক্তি সুবিধা দিতে এই আর্থিক সুবিধা দেওয়া হবে।

শিক্ষার্থীরা ল্যাপটপ, ডেস্কটপ, প্রশিক্ষণসহ অন্যান্য সুবিধা প্রাপ্তিতে এ আর্থিক সহায়তা পাবে। ইতোমধ্যে স্ব স্ব বিভাগকে শিক্ষার্থীদের ঋণ পেতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছে রেজিস্ট্রার।

অগ্রণী ব্যাংক ইসলামী বিশ^বিদ্যালয় শাখা সূত্রে জানা যায়, গত ১৮ জানুয়ারি ‘প্রযুক্তি বিকাশে অগ্রণী’ ঋণদান নীতিমালা প্রস্তাবটি অনুমোদিত হয়। বিশ^বিদ্যালয়ের দ্বিতীয় থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত শিক্ষার্থীরা এই ঋণের আওতায় থাকবে।

৭ শতাংশ সরল সুদে সর্বোচ্চ চার বছরে মাসিক কিস্তিতে এই টাকা পরিশোধ করতে হবে। দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ৪ বছর, তৃতীয় বর্ষের ৩ বছর ও চতুর্থ বর্ষের এবং মাস্টার্সের শিক্ষার্থীদের ২ বছরের মধ্যে ঋণ পরিশোধ করতে হবে।

Development by: webnewsdesign.com