২ কোটি ৩৭ লক্ষ টাকার বাজেট ঘোষণা করল কাড়াপাড়া ইউনিয়ণ পরিষদ

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | ৫:৪৯ অপরাহ্ণ

২ কোটি ৩৭ লক্ষ টাকার বাজেট ঘোষণা করল কাড়াপাড়া ইউনিয়ণ পরিষদ
apps

বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ অর্থ বছরের খসড়া বাজেট প্রনয়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ চত্বরে সাধারণ নাগরিক ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু এই বাজেট ঘোষণা করেন। বাজেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাম মুছাব্বেরুল ইসলাম।

এসময়, রুপান্তর প্রতিনিধি শিল্পি আক্তার, বাধনের সমন্বয়ক মুশফিকুল ইসলাম রিতু, ইউনিয়ণ পরিষদের সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।এদিন ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের ২০২২-২৩ অর্থ বছরের জন্য ২ কোটি ৩৭ লক্ষ ৩১ হাজার ২৬৮ টাকার বাজেট ঘোষনা করা হয়। এর মধ্যে ২ কোটি ৩৭ লক্ষ ২২ হাজার ৬৬৮ টাকা ব্যয় ধরা হয়েছে। উল্লেখযোগ্য আয়ের খাতগুলো হচ্ছে, সরকারি অনুদান, এলজিএসপি, উন্নয়ন সহায়তা থেকে থেকে বরাদ্দ, গৃহ অট্টালিকার ট্যাক্স ইত্যাদি।

অন্যদিকে ব্যয়ের খাতগুলো হচ্ছে, চেয়ারম্যান, ইউপি সদস্য, সচিব ও গ্রাম পুলিশদের বেতন ভাতা, ট্যাক্স আদায় কমিশন, রাস্তা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ণ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, শিক্ষার মান উন্নয়ন ও সংস্কার, সেচ ও খাল খনন, নারী ও যুবকদের কর্মসংস্থানের জন্য প্রশিক্ষন ইত্যাদি।

উন্মুক্ত এই বাজেট সভায় উপস্থিত নাগরিকরা এই বাজেটের সঠিক বাস্তবায়ন করার অনুরোধ করেন। চেয়ারম্যানও বাজেটের শতভাগ খাত অনুযায়ী ব্যয়ের প্রতিশ্রতি দেন। জনগন এটা পর্যবেক্ষনের জন্য পরামর্শ প্রদান করেন।

Development by: webnewsdesign.com