২১ আগস্ট গ্রেনেডহামলার প্রতিবাদে কাজিপুরে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা

রবিবার, ২১ আগস্ট ২০২২ | ৪:১৪ অপরাহ্ণ

২১ আগস্ট গ্রেনেডহামলার প্রতিবাদে কাজিপুরে বিক্ষোভ সমাবেশ ও আলোচনা সভা
apps

আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে বিএনপি-জামায়াত কর্তৃক২০০৪ সালের ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা দিবস উপলক্ষেকেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা সন্ত্রাস এবং জঙ্গিবাদবিরোধী বিক্ষোভ মিশিলের আয়োজন করে কাজিপুর উপজেলা আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠন। ২১ আগস্ট সকাল ১১ ঘটিকায় উপজেলা আঃলীগের উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল উপজেলা আঃলীগের দলীয় কার্যালয় থেকে আলমপুর চৌরাস্তা প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে সমবেত হয়। উক্ত বিক্ষোভ মিশিলে উপজেলা আঃলীগ , উপজেলা যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও মহিলা আঃলীগের নেতাকর্মীবৃন্দ অংশ নেয়।

পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভার সভাপতিত্ব করেন কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি জি এম তালুকদার । বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম তালুকদার, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, সম্পাদক আলি আসলাম,সোনামুখি ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মাস্টার ।উপজেলা আঃলীগের সাবেক সহপ্রচার সম্পাদক শওকত আকবর এর পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আঃলীগের যুগ্ম সম্পাদক কামরুজ্জামান বিপ্লব, উপজেলাছাত্র লীগের সভাপতি ভারপ্রাপ্ত বেলাতুল ইসলাম শাওন, সম্পাদক আবু সায়েম তালুকদার সহ উপজেলা আওয়ামী লীগ,ইউনিয়ন আঃলীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ যে ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ নজিরবিহীন গ্রেনেড হামলা চালানো হয়।২০০৪ সালের তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের শাসনামলে এ নারকীয় হত্যাকাণ্ড চালানো হয়।এতে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ ২৪ জন নিহত হন। এর মধ্যে রয়েছেন মরহুম সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আওয়ামী লীগ নেত্রী আইভি রহমান। আহত হন তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাসহ দলের কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ কয়েক শ’ নেতা-কর্মী এবং সাধারণ মানুষ ।মূলত, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ইতিহাসের নৃশংসতম এ গ্রেনেড হামলা চালায়।

Development by: webnewsdesign.com