২০ দেশের বিরুদ্ধে সৌদি আরব প্রবেশ নিষেধ

বুধবার, ০৩ ফেব্রুয়ারি ২০২১ | ৪:১৯ অপরাহ্ণ

২০ দেশের বিরুদ্ধে সৌদি আরব প্রবেশ নিষেধ
apps

করোনা ভাইরাস সংক্রমণ রোধে আজ থেকে ২০টি দেশের বিরুদ্ধে সৌদি আরবে প্রবেশে অস্থায়ী নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে। কূটনীতিক, সৌদি আরবের নাগরিক, চিকিৎসক এবং তাদের পরিবারের সদস্যরা এর আওতার বাইরে থাকবেন। এর বাইরে অন্যসব নাগরিকের প্রবেশে নিষেধাজ্ঞা থাকবে।

এসব দেশের মধ্যে রয়েছে সংযুক্ত আরব আমিরা, মিশর, তুরস্ক, লেবানন, পাকিস্তান, বৃটেন, জার্মানি, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, আয়ারল্যান্ড, পর্তুগাল, সুইজারল্যান্ড, সুইডেন, ব্রাজিল, আর্জেন্টিনা, দক্ষিণ আফ্রিকা, ভারত, ইন্দোনেশিয়া ও জাপান।

এসব দেশকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে সৌদি আরবে প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা বহাল থাকবে। এ খবর দিয়েছে অনলাইন সৌদি গেজেট। এতে আরো বলা হয়েছে, করোনা ভাইরাস মহামারি রোধ এবং জনস্বাস্থ্যের গুরুত্বরে জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি। পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক চিঠিতে রয়েল এম্বাসি অব সৌদি আরব বলেছে, উল্লেখিত দেশগুলো থেকে সৌদি আরবের নাগরিক, কূটনীতিক, স্বাস্থ্যকর্মী এবং তাদের পরিবারের সদস্যরা সৌদি আরবে যেতে পারবেন। তবে পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে তাদেরকে।

উল্লেখ্য, সৌদি আরবে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৩ লাখ ৬৮ হাজার মানুষ। মারা গেছেন প্রায় ৬৪০০ মানুষ।

Development by: webnewsdesign.com