১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি : মির্জা ফখরুল

বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ | ৬:৩৮ অপরাহ্ণ

১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি : মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
apps

আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ফখরুলে বলেন, ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ সমাবেশ হবে। সমাবেশের ব্যবস্থা করার দায়িত্ব সরকারের। সেখানে অপ্রীতিকর ঘটনা ঘটলে সরকারকেই দায় নিতে হবে।

এ সময় সরকারকে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব। ফখরুল বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের চারদিকে দেয়ালের পাশাপাশি নানা স্থাপনার কারণে সেখানে বড় সমাবেশ করা যাবে না।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে দেশের ৯টি বিভাগীয় শহরে সমাবেশ করে বিএনপি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করার কথা রয়েছে দলটির। তবে সমাবেশের স্থান নিয়ে সরকার ও বিএনপির মধ্যে উত্তেজনা তৈরি হয়।

বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চাইলেও সরকারের পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান বা যেকোনো মাঠে করার কথা বলা হয়। বিএনপি নয়াপল্টনেই সমাবেশ করতে অনড় অবস্থানে আছে। এ নিয়ে বিতর্ক ও আলোচনার মধ্যেই বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় একজনের মৃত্যু ও অনেকেই আহত হয়েছেন।

এরপর বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতাসহ অন্তত তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। সংঘর্ষের পর থেকে নয়াপল্টন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পুলিশের পক্ষ থেকে নয়াপল্টন এলাকাকে ‘ক্রাইম জোন’ হিসাবে চিহ্নিত করা হয়।

Development by: webnewsdesign.com