১০৬ রানের লক্ষ্য দক্ষিণ আফ্রিকার, মিরাজের তিন রানের আক্ষেপ

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ | ১২:২৩ অপরাহ্ণ

১০৬ রানের লক্ষ্য দক্ষিণ আফ্রিকার, মিরাজের তিন রানের আক্ষেপ
apps

হাতের ৩ উইকেট নিয়ে আজ বৃহস্পতিবার চতুর্থ দিনের খেলা শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু খুব বেশি সময় লড়তে পারল না তারা। তাই দক্ষিন আফ্রিকাকেও তাই চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেওয়া সম্ভব হলো না। মিরপুরে দক্ষিণ আফ্রিকাকে হারাতে মাত্র ১০৫ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ। কাছাকাছি গিয়েও মেহেদি হাসান মিরাজ পাননি সেঞ্চুরি। মিরাজ আউট হয়েছেন ব্যক্তিগত ৯৭ রানে।

দিনের প্রথম ওভারেই কাগিসো রাবাদার নিচু হয়ে আসা ইনসুইং ডেলিভারিতে এলবিডব্লিউ হয়েছেন নাঈম ইসলাম। এই উইকেট দিয়ে টেস্ট ক্যারিয়ারে ১৫বার ৫ উইকেট পূর্ণ করেন রাবাদা।২ ওভার বাদে ভিয়ান মুল্ডারের বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন তাইজুল ইসলাম। শেষ ব্যাটার হিসেবে পরের ওভারেই রাবাদার শিকার হয়ে ফেরেন মিরাজ। হাতের ৩ উইকেট নিয়ে এদিন বাংলাদেশ করতে পারে ১৯ রান।

৮৭ রানে দিন শুরু করা মিরাজ এদিন করতে পেরেছেন ১০ রান। ১৯১ বলে ৯৭ রানের ইনিংসটি সাজান ১০ চার ও ১ ছক্কায়। রাবাদার করা শর্ট অফ লেংথে করা ডেলিভারিতে স্লিপে ধরা পড়েন এই অলরাউন্ডার। ৩০৭ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। দক্ষিণ আফ্রিকার লক্ষ্য ১০৬। প্রথম ইনিংসে বাংলাদেশের ১০৬ রানের জবাবে ৩০৮ রান করে দক্ষিণ আফ্রিকা।

Development by: webnewsdesign.com