হিলি সীমান্তে বিজিবি বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ৫:০৭ অপরাহ্ণ

হিলি সীমান্তে বিজিবি বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক
apps

সীমান্তে মানুষ হত্যা, চোরাচালান, মাদক পাচার রোধ ও অবৈধ অনুপ্রবেশ রোধে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এর সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছ।

আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিজিবির হিলি আইসিপি ক্যাম্পে দুবাহিনীর মাঝে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। এর আগে সকালে সীমান্তের শুন্যরেখায় বিএসএফের কর্মকর্তাবৃন্দ আসলে বিজিবি তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বৈঠক শেষে দুপুর সোয়া ২টায় একই পথ দিয়ে বিএসএফ সদস্যরা ভারতে চলে যান।

বৈঠকে বিজিবির পক্ষে বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল জহিরুল হক খানের নেতৃত্বে ১৬ সদস্যের বিজিবি দল অংশগ্রহন করেন। বিএসএফের পক্ষে ভারতের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি টিপিএস সিদুর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহন করেন।

বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল জহিরুল হক জানান, সীমান্তে বিএসএফ কতৃক নিরীহ মানুষের উপর গুলিবর্ষন না করা, চোরাচালান, মাদক পাচার, অবৈধ অনুপ্রবেশ রোধ ও সীমান্ত থেকে কাউকে গ্রেফতার না করার বিষয়ে দুবাহিনীর মাঝে বৈঠকে আলোচনা করা হয়েছে। এব্যাপারে উভয় পক্ষ একমত পোষনের পাশাপাশি সমন্বিতভাবে টহল ব্যবস্থা জোরদারের সিন্ধান্ত গৃহিত হয়।

Development by: webnewsdesign.com