হারাচ্ছেন সম্পর্কে গুরুত্ব?

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ১২:৪৮ অপরাহ্ণ

হারাচ্ছেন সম্পর্কে গুরুত্ব?
apps

সম্পর্কে নিজের মূল্য খুঁজতে গিয়ে অনেকেই সম্পর্কে ইতি টানেন। সঙ্গীর প্রতি মনোযোগ ও গুরুত্ব সম্পর্কের গভীরতা বাড়ায়। কিন্তু অবহেলা সম্পর্কে দূরত্ব বাড়ায়। যেভাবে বুঝবেন আপনার প্রতি সঙ্গীর গুরুত্ব কমছে:

যোগাযোগের অভাব

সঙ্গীর সঙ্গে যদি কথা একদমই কমে যায়। আপনার অনুভূতি ও চিন্তা নিয়ে আগ্রহ না দেখায়, তবে এটি সম্পর্কের প্রতি গুরুত্ব কমে যাওয়ার ইঙ্গিত হতে পারে।

অগ্রাধিকারে পরিবর্তন

যদি আপনার সঙ্গী তাদের সময় ও মনোযোগ অন্য কোন কাজে বা ব্যক্তির প্রতি বেশি দেয়। আপনার সঙ্গে সময় কাটানোর আগ্রহ কমে যায়, তবে এটি সম্পর্কের প্রতি কম গুরুত্বের চিহ্ন হতে পারে।

অস্বচ্ছতা ও গোপনীয়তা

যদি আপনার সঙ্গী তাদের ফোন, সামাজিক মিডিয়া বা ব্যক্তিগত বিষয়গুলির ওপর অতিরিক্ত গোপনীয়তা বজায় রাখেন এটি সন্দেহজনক হতে পারে। সম্পর্কের প্রতি বিশ্বাসের অভাবের ইঙ্গিত হতে পারে।

অজুহাত দেওয়া

সঙ্গীর কাছে যে আপনার গুরুত্ব কম তার আরেকটি স্পষ্ট লক্ষণ হচ্ছে, সে সব সময় কিছু না কিছু অজুহাত দেখাবেন। ধরা যাক, আপনি কোথাও যেতে চাইলেন বা একসঙ্গে সিনেমা দেখতে চাইলেন আর সঙ্গী কিছু একটা অজুহাত দেখিয়ে এড়িয়ে গেলেন।

প্রশংসা নয়

আপনি যদি সঙ্গীর জন্য বিশেষ কিছু করেন। কিংবা তাকে খুশি করার প্রাণান্ত চেষ্টা করেন কিন্তু কোনোভাবেই ন্যুনতম প্রশংসা না পান। সেক্ষেত্রে এটি স্পষ্ট লক্ষণ যে সঙ্গীর কাছে আপনার গুরুত্ব কমে গেছে।

অন্যের সঙ্গে তুলনা করা

এটা বলার অপেক্ষা রাখে না যে দুজন মানুষ কখনও একই বৈশিষ্ট্যের হতে পারে না। প্রত্যেকের আলাদা বৈশিষ্ট্য আছে। প্রত্যেকেই স্বতন্ত্র। কিন্তু সঙ্গী যদি অন্য কারও সঙ্গে আপনার তুলনা করেন? তা হলে বুঝবেন তার কাছে আপনার গুরুত্ব কমে গেছে। আপনি তো আপনার মতোই হবেন, অন্যকে অনুকরণ করতে যাবেন কেন? সঙ্গী যদি আপনার কাছে অন্যের মতো আচরণ প্রত্যাশা করে, তবে নিশ্চয়ই তিনি আপনাকে কম গুরুত্ব দিচ্ছেন।

 

Development by: webnewsdesign.com