হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সভাপতি পদে আলোচনায় শীর্ষে হারুন উর রশিদ

রবিবার, ১৬ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৩৬ অপরাহ্ণ

হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সভাপতি পদে আলোচনায় শীর্ষে হারুন উর রশিদ
apps

আগামী ২২ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনাজপুরের হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল।

আর এ কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীরা সরব হয়ে উঠেছেন। সর্বত্র একই আলোচনা কে হচ্ছেন হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি। এক্ষেত্রে তৃর্ণমূল নেতাকর্মীদের মাঝে আলোচনায় শীর্ষে রয়েছেন হারুন-উর-রশিদ হারুন।

হারুন-উর-রশিদ হারুন সুনামের সাথে দায়িত্ব¡ পালন করছেন হাকিমপুর (হিলি) পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। বর্তমানে তিনি হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য।

 

হাকিমপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রেজা শাহিন বলেন, হারুন-উর-রশিদ হারুন কখনো সংগ্রাম, কখনো আত্মত্যাগ, কখনো বা নেতাকর্মীদের একত্রিত করার জন্য আহ্বান জানান। তাঁর জনপ্রিয়তায় সভা-সেমিনারে সহকর্মী, যুবক, যুবতী, ধর্মীয় নেতা, সাধারণ জনতা, শ্রমিক নেতা এবং আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নেতৃত্বে মানুষের ঢল নামে। একজন রাজনৈতিক কর্মী হিসেবে দলের ভাবমূর্তি ও দলকে এগিয়ে নিয়ে সাধারণ জনগনের কাছে দলের কর্মকান্ড তুলে ধরে হাকিমপুরে জনসেবা করার জন্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসাবে হারুন উর রশিদ হারুনকে হাকিমপুরের (হিলি) নেতাকর্মিরাসহ সাধারণ জনগণ দেখতে চায়।

হারুন-উর-রশিদ হারুন বলেন, আওয়ামীলীগের বঞ্চিত নেতা-কর্মী ও দুঃখী মানুষকে সঙ্গে নিয়ে আওয়ামীলীগের জন্য মাঠে কাজ করে যাচ্ছি। মানুষকে সেবা করা, মানুষের জন্য বেঁচে থাকা। আমার সবটুকু সামর্থ্য আর আল্লাহ প্রদত্ত শক্তি নিয়ে আমি নেতাকর্মীসহ সব মানুষের পাশে থাকতে চাই। দেশ ও আওয়ামীলীগের জন্য নিজের সব উৎসর্গ করতে পারি।

হারুন উর রশিদ হারুন আরও বলেন, দেওয়ার মতো কিছুই নেই আমার, আছে শুধু রক্ত, কষ্ট, অশ্রু ,আর ঘাম। এটাই আমার নীতি, আর যদি প্রশ্ন করেন আমার লক্ষ্য কি? আমি পরিচ্ছন্ন রাজনীতি করি, রাজনীতিকে আমি অঙ্গীকার হিসেবে নিয়েছি। আমার একাডেমীকে ক্যারিয়ার, এই বিশাল দলের কাজ করার সুযোগ পেয়ে আমি নিজেকে গর্বিত মনে করি। জীবনে মানুষের স্বপ্ন থাকে। আমি ছাত্র রাজনীতি থেকে স্বপ্ন দেখে আসছি। সমাজের অন্যায় অবিচার কুসংস্কার বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে সমাজকে নতুন ভাবে দিক নির্দেশনা দেওয়া।

 

সে আলোকেই আমি গড়ে উঠেছি। ক্ষমতা তাদেরকেই দূষিত করতে পারে, যারা দূষণ যোগ্য। ক্ষমতা কেবল অন্তরালকে সম্মুখে এনে দেয়। ক্ষমতা নিরপেক্ষ। সৎ লোকের হাতে ক্ষমতা আশীর্বাদ স্বরূপ, অনেকটা বৃষ্টি হলে আগাছার ফুলের যেমন বাড়তে থাকে, ক্ষমতা লোভী লোকেরা মানসিকভাবে বিপর্য ক্ষমতার অপব্যবহার তখনই করে । প্রত্যাশা নোংরা হয়ে যায়।

বিশ্বাসঘাতক ও প্রতারক লোকেরাই ক্ষমতার অপব্যবহার করে কাজের মাধ্যমে দুর্নীতি ডেকে আনে । আন্তরিক নেতা শুধু বর্তমান বিষয় নিয়ে ভাবে না, আগামীকাল তথা পরবর্তী সময়ের কথা ভাবেন। এ ধরনের নেতৃত্ব ইতিহাসের গতি পরিবর্তন করে থাকে। আমি সেই দুষিত রাজনীতিবিদদের হাত থেকে দলকে রক্ষা করতে সভাপতি পদে আমাকে সমর্থন দিতে সকল কাউন্সিলর, নেতাকর্মীদের প্রতি আহব্বান জানাই।

Development by: webnewsdesign.com