হরতাল চলছে, মোড়ে মোড়ে পুলিশ, টহলরত র‌্যাব

রবিবার, ২৮ মার্চ ২০২১ | ১১:৪৯ পূর্বাহ্ণ

হরতাল চলছে, মোড়ে মোড়ে পুলিশ, টহলরত র‌্যাব
apps

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীবিরোধী বিক্ষোভে সংঘর্ষের জেরে নিহত হওয়ার ঘটনায় হেফাজতে ইসলামের ডাকা রোববার (২৮ মার্চ) সকাল-সন্ধ্যা হরতাল চলছে। তবে, হরতালে রাজধানীজুড়ে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে হরতালকে কেন্দ্র করে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় তৎপর রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রাজধানীজুড়ে বিপুল সংখ্যক পুলিশ সদস্যের পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্যদেরও ব্যাপক তৎপরতাও রয়েছে।

রোববার সকাল থেকে রাজধানীর শ্যামলী, আসাদগেট, ফার্মগেট, শাহবাগ, গুলিস্তান, যাত্রাবাড়ী এলাকা ঘুরে রাস্তার প্রায় প্রতি মোড়েই পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা গেছে। এর বাইরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদেরও টহল চলছে।

এদিন রাজধানীর অন্যতম ব্যস্ত এলাকা মতিঝিল ও যাত্রাবাড়ী এলাকায় সরেজমিনে দেখা গেছে, নগর পরিবহনগুলো স্বাভাবিক দিনের মতোই চলাচল করছে। তবে, ব্যক্তিগত যানবাহন ও দূরপাল্লার যান চলাচল তুলনামূলক কম রয়েছে। যেকোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান ও সাজোয়া যান। র‌্যাব সদস্যদের কার পেট্রোল ও মোটরসাইকেল পেট্রোল চলছে। তারা নগরীর গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করছেন।

যাত্রাবাড়ী এলাকায় দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, হরতালকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপতৎপরতা এড়াতে বাড়তি পুলিশের সদস্য দায়িত্ব পালন করছেন।

আইন-শৃঙ্খলা বাহিনীর সূত্র জানায়, গত কয়েকদিন রাষ্ট্রীয় অনুষ্ঠানে ভিভিআইপিদের নিরাপত্তার দিকেই বেশি নজর ছিলো আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। তবে, এবার আর কোনো ধরনের সহিংসতাকে ছাড় দেওয়া হবে না। তাই রোববারের হরতাল ঘিরে সর্বোচ্চ কঠোর অবস্থান রয়েছে বিভিন্ন বাহিনীর সদস্যদের।

হরতালকে কেন্দ্র করে যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে ইতোমধ্যে মাঠ পর্যায়ে নিয়োজিত সদস্যদের কঠোর অবস্থানে থাকার নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দফতর। নির্দেশনায় পুলিশের ওপর হামলার আশঙ্কায় ডিএমপিসহ দেশের বিভিন্ন জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সতর্ক অবস্থানেও থাকতে বলা হয়েছে।

Development by: webnewsdesign.com