হবিগঞ্জে সাড়ে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ৮:১৮ অপরাহ্ণ

হবিগঞ্জে সাড়ে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
apps

হবিগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে প্রায় সাড়ে ৩ লাখ শিশুকে। আগামী ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্যাম্পেইনের মাধ্যমে ওইসব শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের সভাকক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংকালে এ তথ্য জানান হবিগঞ্জের সিভিল সার্জন ডা. এ কে এম মোস্তাফিজুর রহমান।

এ সময় তিনি জানান, ক্যাম্পেইন পরিচালনার জন্য ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। ভিটামিন ‘এ’ অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা ও দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি শিশুর মৃত্যুর ঝুঁকি কমায়।
তিনি আরো জানান, জেলার ৯টি উপজেলা ও ৬টি পৌরসভার ১ হাজার ৮শ ৮৬টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৪৩ হাজার ৫শ ৬৭ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৩ লাখ ১৩ হাজার ২শ ২৫ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে। সব মিলিয়ে এ বছর জেলার মোট ৩ লাখ ৫৬ হাজার ৭শ ৯২ জন শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুলের আওতায় আসবে।

প্রেস বিফ্রিংকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন মো. মুখলেছুর রহমান উজ্জ্বল, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো। ইসমাইল হোসেন, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সাধারণ সম্পাদক রাসেল চৌধুরীসহ হবিগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Development by: webnewsdesign.com