স্লোভিয়ানস্ক শহরে ব্যাপক গোলাবর্ষণ

বুধবার, ০৬ জুলাই ২০২২ | ২:৩৩ অপরাহ্ণ

স্লোভিয়ানস্ক শহরে ব্যাপক গোলাবর্ষণ
apps

ইউক্রেনের দোনবাসের দোনেৎস্ক অঞ্চলের স্লোভিয়ানস্ক শহরটি দখল করতে ব্যাপক বোমা ফেলছে রাশিয়া। রুশ হামলায় মঙ্গলবার শহরটিতে বহু হতাহতের ঘটনা ঘটেছে। এ অবস্থায় শহরটিতে আটকে পড়া সাধারণ মানুষ নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন।

এমনটি জানিয়ে স্লোভিয়ানস্ক শহরের মেয়র ভাদিম লায়াখ ফেসবুক পোস্টে লিখেছেন, স্লোভিয়ানস্ক শহরে ব্যাপক গোলাবর্ষণ। কেন্দ্র, দক্ষিণ, সবাই নিরাপদ আশ্রয় নিন।

স্লোভিয়ানস্কের মেয়র পরবর্তীতে জানান, রুশ সেনারা সিটি মার্কেট লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে।

তিনি টেলিগ্রামে বলেন, যেখানে বেসামরিক লোকরা জড়ো হয়ে সেখানে আরেকবার ইচ্ছাকৃতভাবে হামলা চালিয়েছে রাশিয়া। এটি সুস্পষ্ট মানবতাবিরোধী অপরাধ। তিনি শহরটিতে থাকা সাধারণ মানুষকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে অনুরোধ করেন। এদিকে শহরটিতে রুশ বোমা হামলায় মঙ্গলবার দুইজন নিহত হন।

দোনেৎস্কের গভর্নর পাভলো কায়রালেঙ্কো টেলিগ্রামে জানান এ তথ্য। দোনবাসের লুহানেৎস্ক দখল করার পর এখন দোনেৎস্কের দিকে নজর দিয়েছে রাশিয়া। দোনেৎস্কেরই সম্মুখভাগের শহর স্লোভিয়ানেস্ক।

এর আগে ২০১৪ সালে রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীরা স্লোভিয়ানস্কে হামলা চালিয়েছিল। তারা প্রায় চার মাস শহরটি দখলও করে রেখেছিল।

কিন্তু পরবর্তীতে ইউক্রেন স্লোভিয়ানেস্ক পুনর্দখল করতে সমর্থ হয়। কিন্তু প্রায় ৮ বছর পর ফের শহরটি দখল করার চেষ্টা করছে রাশিয়া এবং রুশপন্থিরা।

Development by: webnewsdesign.com