সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান

শুক্রবার, ০৮ জানুয়ারি ২০২১ | ১১:৩০ পূর্বাহ্ণ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান
apps

আগামী ১৯ জানুয়ারি প্রবাদপ্রতিম বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের জন্মদিন। কিংবদন্তি এই অভিনেতার জন্মদিন উপলক্ষে শুরু হচ্ছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

এর আগে কোনও অভিনেতার নিয়ে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে কি না, তা নিয়ে রয়েছে সন্দেহ! তবে এবার সেটি নিশ্চিত হচ্ছে। হ্যাঁ, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্মরণে তাঁর জন্মদিনের ঠিক দু’দিন আগে (১৭ জানুয়ারি) ‘অ্যাকাডেমি অব ফাইন আর্টসে’ শুরু হচ্ছে স্বেচ্ছায় রক্তদান অঙ্গীকার।

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি’র আয়োজন করেছে ব্লাডমেট। অভিনেতা যখন হাসপাতালে ছিলেন, তখন তাঁকে রক্ত দেওয়ার ব্যবস্থা করেছিল এই সংস্থাই। দুর্ভাগ্যবশত অভিনেতাকে ফেরানো যায়নি। তাই তাঁকে শ্রদ্ধা জানাতে রক্তদান কর্মসূচি’র আয়োজন করেছে সংস্থাটি। এর সঙ্গে যোগ দিয়েছে ‘দ্য সৌমিত্র চ্যাটার্জি ফাউন্ডেশন’ এবং সৌমিত্রকন্যা পৌলমী বসুর নাট্যদল ‘মুখোমুখি’।

আগামী ১৯ জানুয়ারি অভিনেতার জন্মদিন উপলক্ষে এক সপ্তাহব্যাপী নানা অনুষ্ঠানের পরিকল্পনা করেছেন পৌলমী। এর মধ্যেই অভিনেতাকে স্মরণের এই অভিনব উদ্যোগও নেওয়া হয়।

ব্লাডমেট দীর্ঘদিন ধরেই জড়িত রক্তদান, থ্যালাসেমিয়া রোগীদের চিকিৎসা, রক্তদান সংক্রান্ত তথ্যবিষয়ক নানা কাজের সঙ্গে। অভিনেতাকে সম্মান জানাতে এটি একটি অনন্য উদ্যোগ বলে জানায় ব্লাডমেট। আর এতে সৌমিত্রকন্যা পৌলমীর সহযোগিতা পেয়ে আরও উৎসাহিত হন সংস্থাটি।

দীর্ঘ লড়াইয়ের পর গত বছরের ১৫ নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমান সৌমিত্র চট্টোপাধ্যায়।

Development by: webnewsdesign.com