সৈকতে সাইকেল চালিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট

সোমবার, ১৫ আগস্ট ২০২২ | ২:৩৪ অপরাহ্ণ

সৈকতে সাইকেল চালিয়ে আলোচনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট
apps

আবারও সৈকতে সাইকেল চালিয়ে সংবাদের শিরোনাম হলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। গ্রীষ্মকালীন ছুটিতে ৭৯ বছর বয়সী বাইডেন কোভিড-১৯ সংক্রমণ থেকে সুস্থ হয়ে স্ত্রী ফার্স্ট লেডি জিল বাইডেনকে নিয়ে কিয়াওয়াহ দ্বীপে অবকাশযাপনে খোশ মেজাজে রয়েছেন।সৈকতে সাইকেল চালানো যেন প্রিয় শখের একটি। সাইকেল পেলে ভুলে যান পদমর্যাদা, বয়স এমনকি ব্যক্তিগত নিরাপত্তাও। বলছি এক সাইকেল প্রেমিকের কথা। তিনি আর কেউ নন, বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র বা জো বাইডেন।

আগামী নভেম্বরে ৮০ বছরে পা দেবেন তিনি। এ বয়সে দেশটির ৪৬তম প্রেসিডেন্টের গুরুত্বপূর্ণ দায়িত্বের পাশাপাশি বিশ্বব্যাপী বিশাল কর্মযজ্ঞে নিজেকে যেমন ডুবিয়ে রাখেন, ঠিক তেমনি একটু অবসরে হাতছাড়া করেন না পছন্দের সাইকেল চালানোর সুযোগ।স্থানীয় সময় রোববার (১৪ আগস্ট) দক্ষিণ ক্যারোলাইনার কিওয়া দ্বীপের সৈকতে সাইকেল চালান জো বাইডেন। মুহূর্তেই এ খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে। এ সময় তার সঙ্গে ফার্স্ট লেডি জিল বাইডেনসহ পরিবারের অন্য সদস্যরাও ছিলেন।এ সময় প্রেসিডেন্টের নিরাপত্তায় নিয়োজিত কর্মীরাও নেমে পড়েন সাইকেল নিয়ে। পোলো এবং শর্টস পরা বাইডেন সৈকতের বালুর ওপর সাইকেল চালানোর সময় থেমে থেমে সৈকতে থাকা শিশুদের সঙ্গে কথা বলেন। অনেকের সঙ্গে সেলফিও তোলেন তিনি।

এ সময় সাংবাদিকরা কথা বলতে চাইলে অস্বীকৃতি জানান বাইডেন। সম্প্রতি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি মার-এ-লাগোতে এফবিআই অভিযানের বিষয়ে প্রকাশ্যে প্রতিক্রিয়া না জানাতে বেশ কয়েক দিন ধরে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন তিনি।গ্রীষ্মকালীন ছুটিতে প্রেসিডেন্ট বাইডেন কিওয়া দ্বীপের সমুদ্রের কাছে এক গলফ রিসোর্টে গেল বুধবার (১০ আগস্ট) থেকে পরিবারসহ অবকাশযাপন করছেন। গেল জুনে ডেলাওয়্যার রাজ্যে সমুদ্রসৈকত ঘেঁষা তার বাড়ির কাছে সাইকেল চালাতে গিয়ে আচমকা পড়ে গিয়ে সংবাদের শিরোনাম হন এই ক্ষমতাধর রাষ্ট্রনেতা।

Development by: webnewsdesign.com