সেই ইতিহাস বিকৃতি ঠেকে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে: ড. হাছান মাহমুদ

রবিবার, ২৬ মার্চ ২০২৩ | ২:৫৭ অপরাহ্ণ

সেই ইতিহাস বিকৃতি ঠেকে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে:  ড. হাছান মাহমুদ
সেই ইতিহাস বিকৃতি ঠেকে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে: ড. হাছান মাহমুদ
apps

বিএনপি ২১ বছর ধরে ইতিহাসবিকৃতি করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘সেই বিকৃতি যখন ঠেকে গেছে, তখন তাদের মাথা খারাপ হয়ে গেছে এবং সেই কারণে মির্জা ফখরুল সাহেবরা আবোল-তাবোল বকা শুরু করেছেন।’

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আজ রোববার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে দলীয় নেতৃবৃন্দের সঙ্গে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি মন্তব্য করেন।

জিয়াউর রহমানকে নিয়ে বিএনপির নানা বক্তব্য প্রসঙ্গে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের প্রথম সরকার, যে সরকার মুজিবনগরে শপথ গ্রহণ করেছিল এবং বাংলাদেশে স্বাধীনতাযুদ্ধ পরিচালনা করেছিল, সেই সরকারের অধীনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান একজন চাকুরে ছিলেন।’

ড. হাছান বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় যদি কেউ একজন মুক্তিযোদ্ধাকে পানি খাইয়েছে বা একবেলা ভাত খাইয়েছে, সেই অপরাধে পাকিস্তানিরা তাকে ধরে নিয়ে গিয়ে হত্যা করেছে, তার বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে, নির্যাতন করেছে।

আর জিয়াউর রহমান রণাঙ্গনে যুদ্ধ করে আর তার স্ত্রী খালেদা জিয়াকে পাকিস্তানিরা নতুন বউয়ের মতো আদর-যত্ন করে, এতেই তো প্রমাণিত হয়, জিয়াউর রহমান আসলে মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানিদের দোসর হিসেবে কাজ করেছেন।’ এ সময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com