সুরমা নদীর নৌপথে চাঁদাবাজি বন্ধ করতে পুলিশের মাইকিং

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ৬:২১ অপরাহ্ণ

সুরমা নদীর নৌপথে চাঁদাবাজি বন্ধ করতে পুলিশের মাইকিং
apps

সুনামগঞ্জের ছাতক উপজেলার সুরমা নদীতে নৌপথে চাঁদাবাজি বন্ধ করতে সুরমা নদীর ৩০ কিলোমিটার এলাকাজুড়ে মাইকিং করেছে ছাতক থানা পুলিশ।

রোববার (২০ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে বিকেল পর্যন্ত নদীতে নৌকা চড়ে মাইকিং করেন ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. সঞ্জুর মোর্শেদ।

এসময় তার সঙ্গে ছিলেন এসআই হাবিবুর রহমান পিপিএম ও এএসআই জয়নাল আবেদিন। ছাতক ও দোয়ারাবাজার উপজেলার শেষ সীমানার নৌপথের ১০টি পয়েন্টে ও ছাতক পৌর এলাকার সুরমা নদীতে কয়েক ঘণ্টাব্যাপী এ মাইকিং করা হয়েছে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সঞ্জুর মোর্শেদ বলেন, ছাতক উপজেলার পারকুল এলাকা থেকে বৌলা পর্যন্ত মাইকিং করে নৌপথে চাঁদাবাজরা জেন নদীতে চাঁদাবাজির জন্য না নামে। এরুটে চলাচলকারী বালিপাথর বহনকারী বাল্কহেড, স্টিলবডি নৌকাসহ সব নৌযান চালক ও নৌকার মালিকদের চাঁদা না দেয়ার আহ্বান জানানো হয়।

এছাড়া যদি কেউ নৌপথে জোরপূর্বক চাঁদাবাজি করতে চায়, তাহলে বিষয়টি সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

নৌপথে চাঁদাবাজির মদদ দাতাদের প্রতি পুলিশ কঠোর বার্তা দিয়েছে। যে কেউ নৌপথে চাঁদাবাজি করলে সঙ্গে সঙ্গে পুলিশ অ্যাকশনে যাবে বলেন তিনি জানান।

ছাতক উপজেলার সুরমা নদী দিয়ে প্রতিদিন শতাধিক বালি পাথর বোঝাই নৌযান দেশের বিভিন্ন স্থানে বালি পাথর পরিবহন করে থাকে। এ সময় প্রভাবশালীদের মদদে চলাচলকারী নৌযান থেকে মোটা দাগে চাঁদা আদায় করে আসছে স্থানীয় প্রভাবশালী চাঁদাবাজরা। বর্তমানে নৌপথে কঠোর নজদারি বাড়াতেই এ মাইকিং করেছে ছাতক থানা পুলিশ।

Development by: webnewsdesign.com