সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেটের উদ্যোগে, শীতবস্ত্র ও সেলাই মেশিন বিতরণ

শনিবার, ১৬ জানুয়ারি ২০২১ | ১:৪২ অপরাহ্ণ

সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেটের উদ্যোগে, শীতবস্ত্র ও সেলাই মেশিন বিতরণ
(ছবি- দৈনিক বাংলাদেশ মিডিয়া)
apps

সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেট – এর ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলে ২০০ জন সদস্যদের মধ্যে শীতবস্ত্র ও কয়েকটি সেলাই মেশিন বিতরণ করা হয়। শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেল ৪টার দিকে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ নাগরিক উন্নয়ন ফোরাম সিলেট এর সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক মাহফুজ আল গালিব এর পরিচালনায়, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজকর্মী ও বিজয় সমাজকল্যাণ সংস্থার আজীবন সদস্য মোঃ ফরিদ আহমদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ মিডিয়ার প্রধান সম্পাদক ও মা-কোম্পানীর চেয়ারম্যান মোঃ আলী হোসেন সরকার, সুনামগঞ্জ জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম, শিমুলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় কমিটি কিউ এম ফারুক আহমেদ, পাটলী ইউনিয়ন পরিষদের সদস্য আবু সাকের, তরুণ সমাজকর্মী মাহবুব ইসলাম তালুকদার, প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, আল্লাহর ইচ্ছায় প্রকৃতির অমোঘ নিয়মে ঋতুর পালাবদল ঘটে। কনকনে হিমেল হাওয়া ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী-অধ্যুষিত অঞ্চলে বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। তাই শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী ব্যক্তিদের সাহায্য ও সহানুভূতির হাত সম্প্রসারিত করে তাদের পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র বিতরণ করে তাদের পাশে এসে দাঁড়ানো দরকার। নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ ও পুণ্যময় কাজই সর্বোত্তম ইবাদত। অসহায় মানুষকে দুর্দিনে সাহায্য, সহানুভূতি ও সহমর্মিতার মানসিকতা যাদের নেই, তাদের ইবাদত আল্লাহর দরবারে কবুল হবে না। সুতরাং নামাজ, রোজার সঙ্গে জনকল্যাণের তথা মানবিকতা ও নৈতিকতার গুণাবলি অর্জন করাও জরুরি।

অথিতিরা আরোও বলেন, বিশেষ করে শিশুরা গণহারে শীতজনিত রোগে আক্রান্ত হওয়ায় তাদের সুচিকিৎসার ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা না নিলে শীতের দুর্ভোগ যেমন বাড়বে, তেমনি শীতজনিত মৃত্যুর হারও বাড়বে। তাই জাতি-ধর্ম-বর্ণ, দলমত-নির্বিশেষে সমাজের ধনাঢ্য ও বিত্তবান ব্যক্তিদের শীতার্ত বস্ত্রহীন মানুষের পাশে অবশ্যই দাঁড়াতে হবে।

সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সহ-সভাপতি বাবুল ইসলাম, সহ-সভাপতি দিলুয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক বাদল মিয়া, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মুহিব, সহ সাংগঠনিক হুমায়ুন কবির, অর্থ সম্পাদক আতাউল ইসলাম খান, প্রচার সম্পাদক হুজ্জাতুল আমিন, দপ্তর সম্পাদক রফিক মিয়া, সহ প্রচার সম্পাদক মুজায়েল আহমেদ, আন্তর্জাতিক সম্পাদক এমাদ উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল কাইয়ুম, ক্রীড়া সম্পাদক অধীর চন্দ্র দাস, শিা বিষয়ক সম্পাদক রঞ্জন তালুকদার, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ নুরুজ্জামান, ধর্ম সম্পাদক গোলাম হোসেন, মহিলা সংস্থার সভাপতি সালেহা বেগম, সাধারণ সম্পাদক শাবানা আক্তার শাহানা, সাংগঠনিক সম্পাদক সুমি বেগম, অর্থ সম্পাদক শিরিন আক্তার শিলা, প্রমুখ।

Development by: webnewsdesign.com