সুনামগঞ্জের আলোচিত তুহিন হত্যার বিচার শুরু

মঙ্গলবার, ০৭ জানুয়ারি ২০২০ | ৭:১৫ অপরাহ্ণ

সুনামগঞ্জের আলোচিত তুহিন হত্যার বিচার শুরু
apps

সুনামগঞ্জে শিশু তুহিন মিয়া (৫) হত্যা মামলায় তার বাবা ও তিন চাচার বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়েছে। আজ মঙ্গলবার সুনামগঞ্জের জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের আদালতে এই অভিযোগ গঠন হয়। মামলার অপর আসামি তুহিনের চাচাতো ভাই শিশু হওয়ায় তার বিচারকার্য শিশু আদালতে হবে। এর মধ্য দিয়ে বাবাসহ চারজনের বিচার শুরু হলো।

তুহিন হত্যা মামলায় গত ৩০ ডিসেম্বর তুহিনের বাবা আবদুল বাছির (৪০), চাচা নাসির উদ্দিন (৩৫), আবদুল মছব্বির (৪৫) ও জমসেদ আলী (৬০) এবং ১৭ বছর বয়সী চাচাতো ভাইয়ের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।
গত ১৩ অক্টোবর রাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার কেজাউরা গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পরের দিন সকালে বাড়ির পাশের একটি গাছে ঝুলন্ত অবস্থায় তুহিনের রক্তাক্ত লাশ পাওয়া যায়। তুহিনের গলা, দুই কান ও যৌনাঙ্গ কাটা ছিল। পেটে বিদ্ধ ছিল দুটি ছুরি।
এ ঘটনায় তুহিনের মা মনিরা বেগম অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেছিলেন। এরপর পুলিশ তুহিনের বাবা আবদুল বাছির, চাচা নাসির উদ্দিন, আবদুল মছব্বির ও জমসেদ আলী এবং চাচাতো ভাইকে গ্রেপ্তার করে। তাঁরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পুলিশের তদন্তে এই পাঁচজনই ঘটনার সঙ্গে জড়িত বলে প্রমাণ পাওয়া গেছে। ঘটনার তিন দিন আগে আসামিরা এই হত্যার পরিকল্পনা করেন বলে অভিযোগপত্রে বলা হয়।

পুলিশ এই হত্যাকাণ্ডের ঘটনার আড়াই মাসের মধ্যে আদালতে অভিযোগপত্র দেয়। গ্রামে থাকা প্রতিপক্ষকে ফাঁসাতেই তুহিনের পরিবারের লোকজন পরিকল্পিতভাবে এই হত্যাকাণ্ড বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।
আজ আদালতে অভিযোগ গঠনের শুনানিতে বাদী পক্ষে ছিলেন সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শামসুন্নাহার বেগম শাহানা। তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২, ২০১ ও ৩৪ ধারায় অভিযোগ গঠন করা হয়েছে।

Development by: webnewsdesign.com