সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের ‘বাণিজ্যিক ব্যবহার’, যা বললেন মেয়র আরিফ

রবিবার, ০৫ মার্চ ২০২৩ | ৯:৫৮ অপরাহ্ণ

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের ‘বাণিজ্যিক ব্যবহার’, যা বললেন মেয়র আরিফ
সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের ‘বাণিজ্যিক ব্যবহার’, যা বললেন মেয়র আরিফ
apps

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার অর্থের বিনিময়ে ব্যবহার করতে হবে। সম্প্রতি এমন খবর চাউর হয়। এতে সমালোচনার মুখে পড়েন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। তবে তিনি বলছেন, শহীদ মিনারের বাণিজ্যিক ব্যবহার করতে দেওয়া হবে না।

জানা গেছে, সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রতিষ্ঠার পর থেকেই এখানে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পরিচালিত হয়। এসব ক্ষেত্রে শহীদ মিনার ব্যবহারে কোনো ফি দিতে হয় না।

সম্প্রতি খবর চাউর হয়, শহীদ মিনার ব্যবহারের ক্ষেত্রে গোনতে হবে নির্দিষ্ট ফি। অর্থাৎ, টাকা দিয়ে শহীদ মিনার প্রাঙ্গন ব্যবহার করতে হবে।

বিষয়টি নিয়ে বিভিন্ন মহল থেকে সমালোচনা করা হয়। উদ্ভূত পরিস্থিতিতে আগামী ১১ মার্চ সকাল ১১টায় নগর ভবনে সভা ডেকেছেন মেয়র আরিফ। সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে এই সভা হবে।

এদিকে, শহীদ মিনারের বাণিজ্যিক ব্যবহার প্রসঙ্গে অবস্থান পরিষ্কার করে বিবৃতি দিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, ‘শহীদ মিনার নিয়ে কোন ধরনের বিভ্রান্তির সুযোগ নেই। শহীদ মিনারে ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ তথা ধর্মনিরপেক্ষ প্রগতিশীল সাংস্কৃতিক রাজনৈতিক কার্যক্রম যাতে নির্বিঘ্নে অনুষ্ঠিত হতে পারে এবং শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের পবিত্রতা রক্ষায় যথাযথভাবে দায়িত্ব পালন করছে সিলেট সিটি করপোরেশন। শহীদ মিনার ও শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের পবিত্রতা কোনভাবেই লঙ্ঘণ হতে দেওয়া হবে না।’ আরিফ বলেন, ‘শহীদ মিনারের কোন স্থাপনা বাণিজ্যিকভাবে ব্যবহৃত করতে দেওয়া হবে না।’

Development by: webnewsdesign.com