সিলেটে র‌্যাবের অভিযানে অপহারণ চক্রের ৪ সদস্য আটক

শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০ | ৮:৪০ অপরাহ্ণ

সিলেটে র‌্যাবের অভিযানে অপহারণ চক্রের ৪ সদস্য আটক
apps

গতকাল শুক্রবার(১১ সেপ্টেম্বর) লিডিং ইউনিভার্সিটির ২য় বর্ষের ছাত্র শাহরিয়া আসিফ (২০) জৈন্তাপুর থানার শ্রীপুর চাবাগান এলাকায় বেড়াতে গেলে বেশ কজন অপহরণকারী তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং ভিকটিমের পিতা মো. সরোয়ার হোসেন ছেদু(৫০), পিতা: মৃত মগবুল হোসেন, সাং- ছৈলাখেল, থানা- গোয়াইনঘাট এর কাছে মোবাইল ফোনের মাধ্যমে মুক্তিপন হিসাবে ৫০,০০,০০০(পঞ্চাশ লক্ষ) টাকা চাঁদা দাবী করে।

 

এ সংক্রান্তে ভিকটিম শাহরিয়া আসিফ এর পিতা মো. সরোয়ার হোসেন ছেদু(৫০) জৈন্তাপুর থানায় অভিযোগ করে। থানা পুলিশের পাশাপাশি র‌্যাব এই ঘটনার ছায়াতদন্ত শুরু করে এবং গোপন সংবাদের ভিত্তিতে গত ১১/০৯/২০ ইং তারিখ র‌্যাব নিশ্চিত হয় যে সংঘবদ্ধ অপহরণকারী ১. সালসান(২০), পিতা- গুপেস সরকার, সাং- ছৈলাখৈল, থানা- গোয়াইনঘাট, জেলা- সিলেট, ২. মো.শামীমমিয়া(৪০) ও ৩. মো.জাকির হোসেন (২৯) উভয় পিতা- মৃত আজির উদ্দিন, সাং- সোজাউল, থানা- বড়লেখা, জেলা- মৌলভীবাজার, ৪. মো. আব্দুল করিম (২৮), পিতা- রহমত উল্লাহ, সাং- চান্দরগুল, থানা- বড়লেখা, জেলা- মৌলভীবাজারসহ আরও ৭/৮ জন অপহরণকারী মৌলভীবাজার জেলার বড়লেখা থানার বোবারতল পাহাড়ী এলাকায় ভিকটিম শাহরিয়ার আসিফকে নিয়ে অবস্থান করছে এবং ভিকটিমের পিতার কাছে মোবাইল ফোনের মাধ্যমে ৫০ লাখ টাকা দাবী করছে। এর ভিত্তিতে ১১/০৯/২০ ইং. তারিখ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর কম্পানি কমান্ডার লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম পিএসসি, এএসসিএর নেতৃত্বে উপ-অধিনায়ক মেজর মো. শওকাতুল মোনায়েম, সিনি. এএসপি নাহিদ হাসান এবং মিডিয়া অফিসার এএসপি ওবাইনসহ সদর কোম্পানি (সিলেট ক্যাম্পের) একটি আভিযানিক দল মৌলভীবাজার জেলার বড়লেখা থানার বোবারতল এলাকায় অপহরণকারীদের ধরতে মুক্তিপণ দেওয়ার ফাঁদ পাতে কিন্তু অপহরণকারীরা ধরা না দিয়ে পাহাড়ী এলাকায় ভিকটিমকে নিয়ে একের পর এক স্থান পাল্টাতে থাকলে ১১/০৯/২০২০ তারিখ ভোর ০৫ টায় র‌্যাব সাড়াঁশি অভিযান পরিচালনা করে ভিকটিমকে সুস্থ অবস্থায় উদ্ধার করে এবং বড়লেখা থানার বোবারতল পাহাড়ী এলাকায় ৮ঘন্টা অভিযান পরিচালনা করে ৪ অপহরণকারী ১. সালসান(২০), পিতা- গুপেস সরকার, সাং- ছৈলাখৈল, থানা- গোয়াইনঘাট জেলা- সিলেট, ২. মো. শামীম মিয়া(৪০) ও ৩. মো. জাকির হোসেন (২৯), উভয় পিতা- মৃত আজির উদ্দিন, সাং- সোজাউল, থানা- বড়লেখা, জেলা- মৌলভীবাজার, ৪. মো. আব্দুল করিম (২৮) পিতা- রহমত উল্লাহ, সাং- চান্দরগুল, থানা- বড়লেখা, জেলা- মৌলভীবাজারসহ আটক করতে সক্ষম হয় এবং গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ করিলে তারা জানায় যে অপহরণ করে মুক্তিপণ আদায় করা তাদের পেশা ।

তাদের এই কাজে আরো বেশ কজন জড়িত আছে এবং তাদের গ্রেফতারে সচেষ্ট রয়েছে র‌্যাব । অপহৃত ভিকটিমকে উদ্ধারপূর্বক তার পিতার জিম্মায় প্রদান করে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের জন্যে গ্রেফতারকৃত আসামিদের সিলেট জেলার জৈন্তাপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

বিষয়টি দৈনিক বাংলাদেশ মিডিয়াকে নিশ্চিত করেছেন সিলেট র‌্যাবের মিডিয়া অফিসার ওবাইন।

Development by: webnewsdesign.com