সিলেটে মা-স্ত্রী কেউই নিতে চাইলেন না যুবকের লাশ, দাফন করলো পুলিশ

বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | ১:৩০ অপরাহ্ণ

সিলেটে মা-স্ত্রী কেউই নিতে চাইলেন না যুবকের লাশ, দাফন করলো পুলিশ
সিলেটে মা-স্ত্রী কেউই নিতে চাইলেন না যুবকের লাশ, দাফন করলো পুলিশ
apps

মঙ্গলবার রাতে সিলেটের মানিকপীর (রহ.) এর কবরস্থানে ঢাকার কেরানীগঞ্জের এই যুবকের মরদেহ দাফনের ব্যবস্থা করে পুলিশ পাঁচ বছর আগে ঢাকার কেরানীগঞ্জের মো. ফয়সল আহমদ (৩৫) বাড়ি ছেড়ে ভবঘুরে জীবন বেছে নিয়েছিলেন। সিলেটের সুরমা নদী থেকে সোমবার (২৮ নভেম্বর) ভবঘুরে এই যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

মরদেহের সঙ্গে থাকা এনআইডি কার্ড ও সিআইডির চেষ্টায় যুবকের পরিচয় শনাক্ত করে পুলিশ। পরে কেরানীগঞ্জে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু নিহত যুবকের মরদেহ নিতে চায়নি ফয়সালের পরিবার। তার মা ও বাড়ি ছেড়ে চলে যাওয়া স্ত্রী কেউই আগ্রহ দেখাননি। পরে মঙ্গলবার রাতে সিলেটের মানিকপীর (রহ.) এর কবরস্থানে মরদেহ দাফনের ব্যবস্থা করে পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের কতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. আজিজুল হক এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ৯৯৯ নম্বরে ফোন পেয়ে সোমবার সকালে নগরীর শেখঘাট এলাকার সুরমা নদী থেকে একটি লাশ উদ্ধার করা হয়। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরির সময় প্যান্টের পকেটে একটি জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়। এনআইডি কার্ডে মারা যাওয়া যুবকের নাম ছিল ফয়সল আহমদ। বাড়ি কেরানীগঞ্জ থানার কুশিয়ার বাগ এলাকায়।

এনআইডি কার্ডের সঙ্গে একটি চিরকুটও পাওয়া যায়। সেখানে মায়ের ফোন নম্বর লিখে রেখেছিলেন ফয়সাল। পিবিআই ও সিআইডির চেষ্টায় লাশটি ফয়সাল আহমদের বলেই শনাক্ত হয়। পরে যুবকের মায়ের সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত জানায় পুলিশ। একই সঙ্গে লাশটি নিয়ে যেতে অনুরোধ জানানো হয়। কিন্তু তার মা ছেলের লাশ নিতে অসম্মতি জানান।

পরে ফয়সালের মায়ের কাছ থেকে তার স্ত্রীর ফোন নম্বর নিয়ে যোগাযোগ করা হলে তিনিও লাশ নিতে অসম্মতি জানান। এসআই আজিজুল হক বলেন, “এটি কোনো অস্বাভাবিক বা রহস্যজনক মৃত্যু বলে মনে হয়নি আমাদের কাছে। কারণ মারা যাওয়া যুবকের শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না।”

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, প্রায় ৫ বছর আগে ফয়সাল বাড়ি থেকে বেরিয়ে যান। পরে আর বাড়ি ফিরেননি। এরপর থেকেই তিনি ভবঘুরের মতো এখানে-সেখানে ঘুরে বেড়াতেন। একপর্যায়ে ফয়সালের স্ত্রী স্বামীর বাড়ি ছেলে চলে যান।

Development by: webnewsdesign.com