সিলেটে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

রবিবার, ২৪ জানুয়ারি ২০২১ | ৮:৩৭ অপরাহ্ণ

সিলেটে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড
apps

সিলেটের জকিগঞ্জে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি সাজাপ্রাপ্ত আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়। রবিবার (২৪ জানুয়ারি) সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো: ইব্রাহিম মিয়া এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামীর নাম তখলিছুর রহমান (৩৮)। সে জকিগঞ্জ থানার সালেপুর সোনাসার গ্রামের ইসমাইল আলীর পুত্র। রায় ঘোষনার সময় দণ্ডপ্রাপ্ত আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।

আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১৬ আগস্ট রাত সাড়ে ৭ টার দিকে জকিগঞ্জ থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জের বারহাল ইউনিয়নের শরীফাবাদ এলাকায় সিলেট-থ-১১-০৫৪২ নং সিএনজি অটোরিকশায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী তখলিছুর রহমানকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৩৮ হাজার ৪০০ টাকা দামের নেশা জাতীয় ৮৬ বোতল রিকোডেক্স সিরাপ উদ্ধার ও জব্দ করে। এ ব্যাপারে জকিগঞ্জ থানার এসআই মো: ফরিদ মিয়া বাদি হয়ে তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-২৩ (১৭-৮-২০১১)।

দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১১ সেপ্টেম্বর জকিগঞ্জ থানার এসআই মো: জাফরুল হাসান একমাত্র তখলিছুর রহমানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র-নং-১৮০) দাখিল করেন এবং ২৭ নভেম্বর থেকে আদালতে এ মামলার বিচারকার্য্য শুরু করেন।

দীর্ঘ শুনানী ও ৯ সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রবিবার (২৪ জানুয়ারী) আদালত আসামী তখলিছুর রহমানকে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিলের ৩ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়েছে। রাষ্ট্রপক্ষে এপিপি এডভোকেট এসএম পারভীন ও আসামীপক্ষে এডভোকেট আলী আহমদ মামলাটি পরিচালনা করেন।

Development by: webnewsdesign.com