সিলেটে পরিবহন শ্রমিকদের ১৪ মার্চের ডাকা কর্মবিরতি স্থগিত 

শনিবার, ১৩ মার্চ ২০২১ | ৪:৩৬ অপরাহ্ণ

 সিলেটে পরিবহন শ্রমিকদের ১৪ মার্চের ডাকা কর্মবিরতি স্থগিত 
apps

সিলেট নগরীর চৌহাট্টায় গত ১৭ ফেব্রুয়ারি অবৈধ গাড়ি স্ট্যান্ড উচ্ছেদকে কেন্দ্র করে সিসিক ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরই জের ধরে আগামী ১৪ মার্চ থেকে সিলেটে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেন পরিবহন শ্রমিকরা। তবে মহান স্বাধীনতার রজত জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে কঠোর অবস্থান থেকে পিছু হটলেন- অর্থাৎ অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত রলেন পরিবহন শ্রমিকরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ এবং আপস বৈঠকের মধ্যস্থতাকারী চার নেতার অনুরোধে ১৪ মার্চ (রোববার) থেকে ডাকা সকল প্রকার পরিবহণ শ্রমিকদের কর্মাবিরতি স্থগিত করা হয়েছে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

বিজ্ঞপ্তিতে বলা হয়- গত ১২ মার্চ (শুক্রবার) সকালে সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যালয়ে পরিবহণ শ্রমিক নেতৃবৃন্দদেরকে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল , মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির আহমদ এবং ঘটনার মধ্যস্থতাকারী সিলেট জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি চেয়ারম্যান শেখ মকন মিয়া, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপিত আব্দুর রহমান রিপন ও জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ সভাপতি আতিকুর রহমান উদ্যোগে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মহান স্বাধীনতার রজত জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে শ্রমিকদের ঘোষিত কর্মসূচি স্থগিত করার জন্য নেতৃবৃন্দ আহবান জানালে এবং শ্রমিকদের দাবি-ধাওয়া পুরনের আশ্বাস প্রদান করা হলে শ্রমিক নেতৃবৃন্দ অনির্দিষ্টকালের পরিবহন শ্রমিকদের কর্মবিরতি স্থগিত ঘোষণা করেন।

বৈঠকে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বাস মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম, সিলেট জেলা সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিনের (রেজিনং ২০৯৭) সভাপতি মতছির আলী, জেলা বাস মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, সহ সাধারণ সম্পাদক মো. মাহবুব মিয়া ও নির্বাহী সদস্য মো. শাহেদ মিয়া প্রমুখ।

Development by: webnewsdesign.com