সিলেটের ওসমানীতে নামলেন যুক্তরাজ্য ফেরত ৬৭ যাত্রী, ৪ দিনের কোয়ারেন্টিনে

সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৪:১৪ অপরাহ্ণ

সিলেটের ওসমানীতে নামলেন যুক্তরাজ্য ফেরত ৬৭ যাত্রী, ৪ দিনের কোয়ারেন্টিনে
apps

করোনা ভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের কারণে যুক্তরাজ্যে বসবাসরত আরও ৯৯ জন দেশে ফিরেছেন। সোমবার (১৮ জানুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইটে করে ৯৯ জন যাত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেছেন। এরমধ্যে ৬৭জন সিলেটে এবং ৩৩ জনের সাথে আরও ১ জন ইনসেট যাত্রী হয়ে ঢাকায় ফিরে যান।

বিষয়টি নিশ্চিত করেন সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, সিলেটে আসা যাত্রীদের মেডিক্যাল টিম দ্বারা প্রাথমিক পরীক্ষার পর ৪ দিনের জন্য হোটেল কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। সোমবার লন্ডন থেকে বিমানের ফ্লাইটে করে সিলেটে আসেন ৯৯ জন প্রবাসী। এরমধ্যে ৬৭জন লন্ডন ফেরত প্রবাসী সিলেটের। সিলেটের যাত্রীদেরকে নামিয়ে ৩৩ জনের যাত্রী নিয়ে ঢাকায় যায় বিমান। ওই ফ্লাইটে লন্ডন ফেরত ৩২ জনের সাথে আরও ১ জন ইনসেট যাত্রী ছিলেন।

মেডিকেল টিমের প্রধান ও সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও ডা. আহমেদ সিরাজুম মুনীর বলেন, লন্ডন থেকে আসা বিমানের ফ্লাইটে করে সিলেটের ৬৭ জন বাসিন্দা যুক্তরাজ্য থেকে এসেছেন। তাদেরকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার আদেশে বলা হয়েছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে ৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। কোনো যাত্রী হোটেলে যেতে না চাইলে সরকারি ব্যবস্থাপনায় কোয়ারেন্টিন সেন্টারে থাকতে হবে। ৪ দিন পর যাত্রীদের পিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করা হবে।

Development by: webnewsdesign.com