সিনহা হত্যা মামলা অবৈধ দাবি করে আদালতে রিভিশন

রবিবার, ০৪ অক্টোবর ২০২০ | ৭:৫৮ অপরাহ্ণ

সিনহা হত্যা মামলা অবৈধ দাবি করে আদালতে রিভিশন
apps

আলোচিত মেজর অব সিনহা মোহাম্মদ রাশেদ হত্যাকাণ্ড নিয়ে বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসের করা হত্যা মামলাটি অবৈধ দাবি করে আদালতে রিভিশন আবেদন করছেন আসামির পক্ষের আইনজীবী। সোমবার দুপুরে কাক্সবাজার জেলা দায়রা জজ আদালতে আবেদনটি করেন এডভোকেট মাসুদ সালাউদ্দিন। বিষয়টি নিশ্চিত কাক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম জানান, আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল মামলাটি গ্রহন করে আগামী( ২০ অক্টোবর) শুনানির দিন নির্ধারন করেছেন।

আসামী পক্ষের আইনজীবী আবেদনে উল্লেখ করেছেন,সিনহার বোনের মামলাটির পরো বিচার প্রক্রিয়া পরিচালিত হচ্ছে আইনের ২০৫ ডি সেকশনে অনুসরণ না করে, ফলে সিনহা হত্যাকাণ্ডের বিচার সুষ্ঠু ও ন্যায়বিচার প্রতিষ্ঠা নিয়ে তার সন্দেহ আছে। আবেদনের আর ও উল্লেখ করা হয়, বিচারকার্য সঠিক ধারায় নিয়ে যেতে হলে ২০৫ ডি সেকশন অনুসরণ করতে হবে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ রোডে শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এর পর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্বে কাক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস, মামলাটি তদন্ত ভার র্র্যাবকে দেয়া হয়, গত ৬ আগস্ট আদালতে আত্মসর্পন করেন টেকনাফের থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ এবং বাহারছড়া পুলিশ পাড়ির তৎকালীন ইনচার্জ বরখাস্ত হওয়া পরিদর্শক লিয়াকত আলীসহ পুলিশের ৭ সদস্য।

পরে র্র্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের মামলার ৩ সাক্ষীও সর্বশেষে পুলিশের একজন কনেস্টবলকে গ্রেফতার করে। এই মামলায় এখন মোট আসামি ১৪ জন। ১২ জন আসামি এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবান বন্দি দিয়েছেন।

Development by: webnewsdesign.com