সিএনজি থেকে ৫ লাখ টাকা উধাও: রাতভর চালককে নির্যাতন

শুক্রবার, ১১ সেপ্টেম্বর ২০২০ | ৭:৫১ অপরাহ্ণ

সিএনজি থেকে ৫ লাখ টাকা উধাও: রাতভর চালককে নির্যাতন
apps

বৃহস্পতিবার বিকেল ৪টায় কমলগঞ্জের উপজেলা থেকে একটি সিএনজিতে নিজ গন্তব্য আদমপুর বাজারে ফিরছিলেন অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য নুরুল ইসলাম (৫০)। সিএনজিতে আরো চারজন যাত্রী ছিলেন। কিন্তু সিএনজি থেকে নামার সময় টাকার ব্যাগটি নিতে ভুলে যান তিনি।

এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ করলে সিএনজিচালক শাহেল মিয়াকে (১৭) রাত ৮টায় বাড়ি থেকে পুলিশ আটক করে। আটক চালককে রাতভর নিযার্তন করলে সে অসুস্থ হয়ে পরে। শুক্রবার সকালে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা শেষে থানায় নিয়ে আসা হয় তাকে।

এ খবরে উপজেলা চৌমুহনী স্টান্ডে বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত চৌমুহনী চত্ত্বরে সিএনজি রাস্তায় রেখে শতাধিক চালক সড়ক অবরোধ করে। এতে চরম দুর্ভোগে পড়ে শতশত যাত্রী। চালকরা পুলিশের বিরুদ্ধে শ্লোগান দিয়ে নির্যাতিত চালককে মুক্তির দাবী জানান।

 

সড়ক অবরোধের খবর পেয়ে ওসি আরিফুর রহমান পৌরসভার মেয়র জুয়েল আহমেদের সহযোগিতায় এবং স্থানীয় কাউন্সিলর জামাল হোসেন, সিএনজিচালক সমিতি সভাপতি আলমাছ মিয়া, আব্দুল মুকিত ও খলিলুর রহমানের জিম্মায় আটক সিএনজিচালক সাহেলকে পুলিশ ছেড়ে দেন।

নির্যাতিত সিএনজিচালক সাহেলের মা রিনা বেগম বলেন, পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যার পর তার ছেলেকে ধরে নেওয়ার সময় থেকে শুরু করে সারারাত পিটিয়েছে। ফলে সে অসুস্থ হয়ে পরে। আমার ছেলেকে অন্যায় ভাবে ফাঁসানেরা চেষ্টা করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার সৌমিত্র সিনহা বলেন, গণধোলাইয়ে সিএনজিচালক সাহেল আহত হয়েছে বলে পুলিশ সদস্যরা তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা করায়।

অব. বিজিবি সদস্য নুরুর ইসলাম জানান, পাঁচ লাখ টাকা ব্যাগে করে সিএনজির সিটের পিছনের ভ্যানে রেখে চালকের পাশে বসেছিলাম। কিন্তু ভুলে টাকার ব্যাগ গাড়িতে রয়ে যায়। বিষয়টি পুলিশকে অবগত করি।

কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান বলেন, যাত্রীর অভিযোগের ভিত্তিতেই চালককে ধরে আনা হয়েছিল। চালকের অসংলগ্ন কথাবার্তায় রাতে বিভিন্ন স্থানে টাকা উদ্ধারের অভিযান চালানো হয়। তবে টাকা পাওয়া যায়নি। অবরোধের কারণে আপাতত তাকে শ্রমিক নেতৃবৃন্দের জিম্মায় ছাড়া হয়। পুলিশির নির্যাতনে বিষয়টি অস্বীকার করে বলেন, তার শরীরে আগের আঘাত থাকায় চিকিৎসা করানো হয়।

Development by: webnewsdesign.com