সাভারের আশুলিয়ায় মুক্তিপণের টাকা নিতে এসে দুই যুবক গ্রেফতার

রবিবার, ১২ ফেব্রুয়ারি ২০২৩ | ১২:২৬ অপরাহ্ণ

সাভারের আশুলিয়ায় মুক্তিপণের টাকা নিতে এসে দুই যুবক গ্রেফতার
সাভারের আশুলিয়ায় মুক্তিপণের টাকা নিতে এসে দুই যুবক গ্রেফতার
apps

সাভারের আশুলিয়ায় মুক্তিপণের টাকা নিতে এসে দুই যুবক গ্রেফতার হয়েছে। জাহিদ ওরফে জসিম নামে এক পোশাক শ্রমিককে আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনায় তাদের গ্রেফতার করেছে আশুলিয়া থানা পুলিশ। শনিবার রাত ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন উপ-পরিদর্শক (এসআই) শেখ আফজালুল হক।

গ্রেফতার রকি আহমেদ আশুলিয়ার ভাদাইল এলাকার রফিকুল ইসলামের ছেলে ও ইয়ার হোসেন আশুলিয়ার জামগড়া বটতলা এলাকার এমারত হোসেনের ছেলে। এর আগে শনিবার সকালে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের পাশ থেকে মুক্তিপণের টাকা দেওয়ার সময় ওই দুই যুবককে হাতেনাতে গ্রেফতার করা হয়।

ভুক্তভোগী পোশাক শ্রমিক জাহিদ ওরফে জসিম লালমনিরহাট জেলা সদর থানার খোরাগাছ এলাকার আবুল কালাম আজাদের ছেলে। তিনি বর্তমানে জামগড়া এলাকায় বসবাস করছেন। পুলিশ জানায়, শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জসিম তার পরিচিত লোকের সঙ্গে রূপায়ন মাঠের ১ নম্বর গেটে দেখা করতে যান। এ সময় গ্রেফতার হওয়া দুজন জসিমকে মাঠের ভেতরে নিয়ে মারধর করে ৫ হাজার টাকা দাবি করে। জসিম নিজের কাছে টাকা নেই বলে জানালে, তার বাবার মোবাইল নম্বর নিয়ে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে জসিমের বাবা তার আত্মীয় স্বজনের সঙ্গে যোগাযোগ করলে তারা থানায় জানান এবং মুক্তিপণের টাকা দিতে রাজি হন। পরে মুক্তিপণের টাকা নিতে আসলে পরিকল্পনা অনুযায়ী পুলিশ অপহরণকারীদের গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এ সময় অপহরণের শিকার জসিমকেও উদ্ধার করে তাদের গ্রেফতার করা হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আফজালুল হক বলেন, অপহরণকারীদের দেওয়া ঠিকানামতো মুক্তিপণের টাকা নিয়ে আমরা উপস্থিত হই। ওই দুই ব্যক্তি মোটরসাইকেল যোগে মুক্তিপণের টাকা নিতে আসে। আমরা ভুক্তভোগীর স্বজনের মাধ্যমে ৫ হাজার টাকাও দেই। টাকা পেয়ে মইনুল হোসেনকে ফোন করে ভুক্তভোগীকে ছেড়ে দিতে বলে রকি। কথামত জসিমকে ছেড়েও দেয় ময়নুল। এর পরপরই অহরণকারী দুজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

Development by: webnewsdesign.com