সাংবাদিক রুবেলের ওপর সন্ত্রাসী হামলা; রাঙামাটিতে মানববন্ধন

রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০ | ২:০০ অপরাহ্ণ

সাংবাদিক রুবেলের ওপর সন্ত্রাসী হামলা; রাঙামাটিতে মানববন্ধন
apps

সারাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধ, নিরাপদ সাংবাদিকতা নিশ্চিতকরণ ও কক্সবাজারের সময় টিভির প্রতিবেদক সুজাউদ্দিন রুবেলের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রাঙামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীদের উদ্যোগে এই মানববন্ধন আয়োজন করা হয়।

রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে, দীপ্ত টিভির প্রতিনিধি সৈকত রঞ্জন চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সময় টিভির প্রতিনিধি হেফাজত সবুজ, সাংবাদিক সমিতির সভাপতি জিয়াউল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় বক্তারা সুজাউদ্দিন রুবেলের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে সারাদেশে সাংবাদিকদের ওপর নিপীড়ন বন্ধ এবং দোষীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবি জানান। একই সাথে সারাদেশে সাংবাদিকদের ওপর যে হামলা-মামলা চলছে তা বন্ধেরও দাবি জানান।

রাঙামাটি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে বলেন, একটি স্বাধীন দেশে এভাবে একের পর এক সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেই চলছে। বিভিন্ন সময় অপরাধীদের বিচার না হওয়ায় অপরাধীরা আরও অপরাধে উৎসাহী হচ্ছে। তিনি আরো বলেন, সরকার কর্তৃক বিভিন্ন আইন করে সাংবাদিকদের নিয়ন্ত্রণের চেষ্টাও আমরা দেখতে পাই।

গত একবছরের মধ্যে সারাদেশের সহকর্মীদের জন্য রাস্তায় দাড়াতে হয়েছে আমাদের। এভাবে আর কারো জন্য রাস্তায় প্রতিবাদ জন্য দাড়াতে চাইনা। যারাই কক্সবাজারের সময় টিভির প্রতিবেদক সুজাউদ্দিন রুবেলের ওপর সন্ত্রাসী হামলা চালিয়েছে তাদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবিও জানান তিনি।

Development by: webnewsdesign.com