সরকার নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে; এমপি জয়

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৬:১৮ অপরাহ্ণ

সরকার নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে; এমপি জয়
apps

শেখ হাসিনার বারতা, নারী -পুরুষ সমতা।” এই শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের কাজিপুরে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আওতায় বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে সিরাজগঞ্জ জেলায় নারীদের জীবন যাত্রার মান উন্নয়ন শীর্ষক কর্মসূচী প্রশিক্ষণের সনদ পত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত করা হয়েছে।

(২৭ সেপ্টেম্বর) মংগলবার সকাল সাড়ে এগারোটায় কাজিপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কাজিপুর পরিষদ অডিটোরিয়ামে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রারাণী সাহার স্বাগতিক বক্তব্য ও সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগন্জ-১ কাজিপুর সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি।তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সর্বক্ষণ নির্দেশ দিয়ে আসছেন, চাকরির পিছনে না ছুটে বিভিন্ন ক্যাটাগরিতে কারিগরি প্রশিক্ষণ নিয়ে শিল্প-উদ্যোক্তা হওয়া। নারীর ক্ষমতায়নে সরকার কাজ করে যাচ্ছে। আশাকরি, আপনারা সেই কর্মস্পৃয়া নিয়ে প্রশিক্ষণ শেষে সনদ প্রশিক্ষনলদ্ব অভিজ্ঞতা নিয়ে জীবন যাত্রার মান উন্নয়নে অবশ্যই স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখবেন।স্বাবলম্বী হওয়ার চেষ্টা করবেন।

বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বাস্তবায়নে সাতদিনের প্রশিক্ষণ কর্মসূচীতে পাঁচটি ক্যাটাগরি ভেজিটেবল ডাইং,সেনিটারী ন্যাপকিং, পাটজাত দ্রব্য, কাগজের ঠোংগা তৈরি ও হাঁসমুরগি পালণ বিষয়ে পাঁচশত মহিলা অংশগ্রহণ করে কৃতিত্ব অর্জনকারি মহিলাদের মাঝে সনদ বিতরণ করেন ।

সভায় বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তর সিরাজগঞ্জের উপপরিচালক কানিজ ফাতিমা সিরাজগঞ্জ জেলা পরিষদ সদস্য নাসরিন তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী,মহিলা উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, পরিষদ ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহীপরিচালক নুসরাত জাহান ইলোরা, কো-অর্ডিনেটর মিলন চন্দ্রশীল ও সুপারভাইজার মাহামুদুল হাসান প্রমূখ।পরে ৫০০ জন প্রশিক্ষনপ্রাপ্ত মহিলাদের সন্মানিভাতাও যাতায়াত ভাতা প্রদানকরা হয়।

 

Development by: webnewsdesign.com