‘সমস্যা নেই’ এমবাপ্পের মার্তিনেজের উদ্‌যাপনে

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২ | ১:০৪ অপরাহ্ণ

‘সমস্যা নেই’ এমবাপ্পের মার্তিনেজের উদ্‌যাপনে
apps

বিশ্বকাপ ফাইনালের পর আর্জেন্টিনার জয়োৎসবের অন্যতম উপলক্ষ ছিলেন কিলিয়ান এমবাপ্পে। একাধিকবার তাঁকে নিয়ে হাসিঠাট্টায় মেতেছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ।

ফাইনালের পর ড্রেসিং রুমে ‘এমবাপ্পের জন্য এক মিনিটের নীরবতা’র পর বুয়েনস এইরেসে ফিরে ‘পুতুল এমবাপ্পে’ নিয়েও মজা করেছিলেন।

দৃষ্টিকটু সেই উদ্‌যাপনে আপত্তি জানিয়ে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনে (এএফএ) চিঠিও পাঠিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন (এফএফএফ)। ক্ষোভ প্রকাশ করেছেন ফরাসি ক্রীড়ামন্ত্রীও। এ ছাড়া এমিলিয়ানোর সমালোচনা করেছেন সাবেক ফুটবলারদের অনেকেও।

তবে এমবাপ্পে এ বিষয়ে মাথা ঘামাতে রাজি নন বরং উদ্‌যাপন নিয়ে আলাপে সময় নষ্ট মনে করেন তিনি, ‘উদ্‌যাপন নিয়ে আমার সমস্যা নেই। এসব নিরর্থক বিষয়ে সময় নষ্টের মানে হয় না। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, ক্লাবের জন্য নিজের সেরাটা দেওয়া।’

১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালে হারের তিন দিন পরই পিএসজির অনুশীলনে ফিরেছিলেন এমবাপ্পে। এত দ্রুত ফিরে আসার মাধ্যমে কী বার্তা দিতে চেয়েছিলেন জিজ্ঞেস করা হলে ফরাসি ফরোয়ার্ডের জবাব, ‘সাধারণ বার্তা। জাতীয় দলের সঙ্গে কী হয়েছে, সেটার সঙ্গে ক্লাবের সম্পর্ক নেই। পিএসজি আলাদা সত্ত্বা। এখানে সম্ভাব্য সব ট্রফি ফিরিয়ে আনতে আমি বদ্ধপরিকর।

বিশ্বকাপ ফাইনালের ১০ দিন পর স্ত্রাসবুর্গ ম্যাচ দিয়ে লিগ ‘আঁ’র লড়াই শুরু করে দিয়েছেন এমবাপ্পে। খেলেছেন বিশ্বকাপ থেকে ফিরে আসা পিএসজির খেলোয়াড় নেইমার, মারকিনিওসরা।

তবে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি এখনো পিএসজিতে ফেরেননি। কাতার থেকে বিশ্বকাপ জিতে আর্জেন্টিনায় গেছেন জয়োৎসব করতে। এর পর ক্রিসমাসের ছুটি কাটিয়ে আরও কিছুদিন থেকে যাচ্ছেন রোসারিওতে। পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের জানিয়েছেন, নতুন বছরের প্রথম সপ্তাহে ক্লাবে যোগ দেবেন মেসি।

স্ত্রাসবুর্গ ম্যাচ শেষে এমবাপ্পেও বললেন, তিনি ও তাঁর দল মেসির অপেক্ষায়, ‘আমরা লিওর ফেরার অপেক্ষায় আছি। একসঙ্গে জেতা শুরু করব, আবার গোল করব।

Development by: webnewsdesign.com