সংযুক্ত আরব আমিরাতে ভয়াবহ বন্যা

বৃহস্পতিবার, ২৮ জুলাই ২০২২ | ৬:৪৮ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে ভয়াবহ বন্যা
apps

ভারি বৃষ্টি পাতে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে সংযুক্ত আরব আমিরাতে। পরিস্থিতির সবচেয়ে বেশি অবনতি হয়েছে শারজাহ ও ফুজায়রাহ শহরে। পানিতে তলিয়ে আছে ঘরবাড়ি, রাস্তাঘাট। পাহাড় ধসে প্রাণহানির আশঙ্কায় স্থানীয়দের নিরাপদ স্থানে সরিয়ে নিতে কাজ করছেন উদ্ধারকারীরা। খবর আরব নিউজের।

পাহাড় বেয়ে নেমে আসছে পানির প্রবল স্রোত। সেই স্রোতে ভেসে গেছে বাড়িঘর, রাস্তাঘাট। ভারি বৃষ্টিপাতের কারণে সংযুক্ত আরব আমিরাতের পূর্বাঞ্চলীয় কয়েকটি শহরে দেখা দিয়েছে আকস্মিক বন্যা।দেশটির শারজাহ ও ফুজায়রাহ শহরের অবস্থা সবচেয়ে খারাপ। বুধবার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়। শহর দুটিতে পানিবন্দি হয়ে আছেন কয়েক হাজার বাসিন্দা। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি।রাস্তাঘাট প্লাবিত হওয়ায় ব্যাহত হচ্ছে যোগাযোগ। শহরের বিভিন্ন স্থানে পানির উপরে ভেসে থাকতে দেখা যায় যানবাহন।

পানির তোড়ে পাহাড় ধসে প্রাণহানির আশঙ্কায় শহর দুটিতে স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নিতে কাজ করছেন উদ্ধারকর্মী দলের সদস্যরা। মাঠে নেমেছে সেনাবাহিনীও। বন্যাকবলিত অঞ্চলগুলোর বাসিন্দাদের প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের না হওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।এরইমধ্যে, বন্যা দুর্গতদের সহায়তায় প্রয়োজনী ব্যবস্থা গ্রহণে কাজ শুরু করেছে স্থানীয় প্রশাসন। গৃহহীনদের জন্য তৈরি করা হয়েছে অস্থায়ী আবাসন।দেশটির বিভিন্ন শহর বন্যার কবলে পড়লেও দুবাই ও রাজধানী আবুধাবিতে বৃষ্টির পরিমাণ কিছুটা কম।

Development by: webnewsdesign.com