শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয়ের নায়ক করিম বেনজেমা

সোমবার, ১৮ এপ্রিল ২০২২ | ১১:৪১ পূর্বাহ্ণ

শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয়ের নায়ক করিম বেনজেমা
apps

গোটা ম্যাচ জুড়ে রোমাঞ্চ।প্রথমার্ধে সেভিয়া আধিপত্য বিস্তার করে ম্যাচের নিয়ন্ত্রণ নিলেও দ্বিতীয়ার্ধে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়ে সেভিয়ার থেকে জয় ছিনিয়ে আনলো রিয়াল মাদ্রিদ। আর শেষ মুহূর্তের গোলে রিয়ালের জয়ের নায়ক করিম বেনজেমা।

রোববার রাতে লা লিগায় সেভিয়ার মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে পড়লেও শেষ ৪০ মিনিটে তিন গোল করে জয় আদায় করে নেয় রিয়াল।

৩২ ম্যাচে ২৩ জয়, ছয় ড্র ও তিন হারে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল রিয়াল। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। দুই ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে বার্সেলোনা।

২১ মিনিটে ইভান রাকিতিচের গোলে এগিয়ে যায় সেভিয়া। রিয়ালের মানব দেওয়ালের মাঝ দিয়ে বল জালে পাঠান এই ক্রোয়েশিয়ান। রিয়ালের বাজে রক্ষণের সুযোগ কাজে লাগিয়ে ২৫ মিনিটে এরেক লামেলার গোলে ব্যবধান দ্বিগুণ করে সেভিয়া। আকোনার বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে পড়েন করোনা, থিবো কোর্তুয়া পোস্ট ছেড়ে বের হয়ে আসলেও গ্রিফ করতে না পারায় দিক বদলে বল চলে যায় খানিকটা সামনে। ফাকা হয়ে যায় পোস্ট, সেই পোস্টে সহজেই জাল খুঁজে নেন লামেলা।

বিরতি থেকে ফেরার পঞ্চম মিনিটের মাথায় এক গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার আভাস দেয় রিয়াল মাদ্রিদ। কার্ভাহালের নিচু করে নেওয়া পাসে প্লেসিং শটে জাল খুঁজে নেন বদলি নামা রদ্রিগো। ৭৮ মিনিট ভিনিসিয়ুস জুনিয়র বল জড়ালেও ভিএআর চেকে তা বাতিল করেন রেফারি। রেফারির দাবি শট নেওয়ার আগে ভিনির হাতে বল লাগে।

সমতায় ফিরতে মরিয়া রিয়াল ৮২ মিনিটে নাচোর গোলে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। ম্যাচের তখন চলছে যোগ করা সময়। ম্যাচ তখনো সমতায়, ঠিক তখনি বাজিমাত করেন করিম বেনজিমা। রদ্রিগোর কাট ব্যাক থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে দেখে শুনে সেভিয়ার কয়েকজন ডিফেন্ডারের মাঝ দিয়ে জাল খুঁজে নেন ফরাসি এই স্ট্রাইকার। গোলের পর উল্লাসে মাতে রিয়ালের ডাগ আউট। চলতি লিগে বেনজিমার এটি ২৫তম গোল, যা সর্বোচ্চ।

Development by: webnewsdesign.com