শেরপুর পৌর-নির্বাচন, মনোনয়ন না পেয়ে বিক্ষোভ ও ভাঙচুর

বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি ২০২১ | ১১:২১ পূর্বাহ্ণ

শেরপুর পৌর-নির্বাচন, মনোনয়ন না পেয়ে বিক্ষোভ ও ভাঙচুর
apps

শেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন না পেয়ে ওই এলাকায় বিক্ষোভ মিছিল ও ভাঙচুর চালিয়েছে।

৪র্থ ধাপের শেরপুর পৌরসভা নির্বাচনে তৃণমূলের বাছাই করা তালিকা কেন্দ্রে পাঠানো প্যানেল প্রস্তাবনার ১ম ও ২য় ক্রমিকের প্রার্থীদের টপকে ৩য় ক্রমিকের প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। আর এতেই ক্ষুব্ধ হয়ে মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের সমর্থকরা ওই এলাকায় বিক্ষোভ মিছিল করার পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানসহ গাড়ি ভাঙচুর করে। এ সময় একজন গুরুতর আহতও হন।

জানা যায়, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। বুধবার রাতে দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানী ঢাকায় গণভবনে স্থানীয় সরকার কমিটির মনোনয়ন বোর্ডের সভা শেষে এ সিদ্ধান্ত জানানো হয়।

এমন খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তৃণমূলের ভোটে নির্বাচিত মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: আনিসুর রহমানের সমর্থকরা জেলা শহরে বিক্ষোভ মিছিল বের করে।

এক পর্যায়ে কিছু সমর্থক শহরের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান, ইজিবাইক ও মোটরসাইকেলসহ বেশকিছু যানবাহন ভাঙচুর চালায়। এতে মুহূর্তেই শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে শহরে এখনও উত্তেজনা বিরাজ করছে।

পরবর্তীতে পুলিশ জানায় পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

Development by: webnewsdesign.com