শেরপুরে চিড়িয়াখানার একমাত্র হরিণটি চুরি করে জবাই

মঙ্গলবার, ৩০ মে ২০২৩ | ৩:১০ অপরাহ্ণ

শেরপুরে চিড়িয়াখানার একমাত্র হরিণটি চুরি করে জবাই
শেরপুরে চিড়িয়াখানার একমাত্র হরিণটি চুরি করে জবাই
apps

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় মধুটিলা ইকোপার্কের ভেতরে থাকা মিনি চিড়িয়াখানার একমাত্র চিত্রা হরিণটি জবাই করে খেয়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (৩০ মে) তাকে শেরপুর আদালতে সোপর্দ করা হয়। রোববার (২৮ মে) রাতে হরিণটিকে জবাই করে খেয়ে ফেলে দুর্বৃত্তরা।

আটককৃত ব্যক্তি জাহেদ আলীর ছেলে বাদশা মিয়া (৩৫)। বনবিভাগ ও স্থানীয় সূত্র থেকে জানা গেছে, গারো পাহাড়ে অবস্থিত মধুটিলা ইকোপার্কের ভেতরে চিড়িয়াখানায় দুটি হরিণ ছিল। বেশকিছু দিন আগে একটির মরদেহের অংশ বিশেষ পাওয়া যায় পার্কের ভেতরে। এ সময় ওই হরিণটি শিয়াল খেয়ে ফেলেছে বলে জানান বন কর্মকর্তারা।

এদিকে রোববার রাতে চিড়িয়াখানায় থাকা একটিমাত্র চিত্রা হরিণটি বাতকুচি নামাপাড়া এলাকার কিছু দুর্বৃত্ত মিলে চুরি করে জবাই করে ভাগ-বাটোয়ারা করে নেয়। সোমবার ভোরে বিষয়টি টের পেয়ে বনবিভাগের লোকজন তদন্তে নামেন। পরে একই দিন সকালে বাতকুচি বাজার থেকে বাদশা মিয়াকে আটক করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে তার দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে বাদশার পুকুর থেকে জবাই করা হরিণের চামড়া উদ্ধার করা হয়।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটককৃত বাদশাকে শেরপুর আদালতে সোপর্দ করা হয়েছে। তবে হরিণ জবাইয়ের ঘটনায় ৭ থেকে ৮ জনের সম্পৃক্ততা পাওয়া গেছে।

Development by: webnewsdesign.com