শিক্ষার্থী ফারদিন হত্যা : স্থায়ী জামিন পেলেন আয়াতুল্লাহ বুশরা

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩ | ৩:৪১ অপরাহ্ণ

শিক্ষার্থী ফারদিন হত্যা : স্থায়ী জামিন পেলেন আয়াতুল্লাহ বুশরা
শিক্ষার্থী ফারদিন হত্যা : স্থায়ী জামিন পেলেন আয়াতুল্লাহ বুশরা
apps

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় আয়াতুল্লাহ বুশরাকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৬ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিকের আদালত তার স্থায়ী জামিন মঞ্জুর করেন।

একই সঙ্গে এ মামলায় বুশরার অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদনের ওপর নারাজি (অনাস্থা) আবেদন শুনানির জন্য আগামী ১৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। বাদীপক্ষের আইনজীবী সাব্বির আহমেদ সজীব সংবাদমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিকের আদালতে মামলার বাদী ফারদিনের বাবা নূর উদ্দিন রানার নারাজির বিষয়ে শুনানির জন্য ছিল। তবে বাদীপক্ষ নতুন আইনজীবী নিয়োগ দেওয়ায় বিষয়টি আদালতকে অবহিত করা হয়। বাদীপক্ষের আইনজীবী সাব্বির আহমেদ সজীব মামলার তদন্ত প্রতিবেদনের সার্টিফাইড ফটোকপি চেয়ে আবেদন করেন। এ সময় তিনি নারাজি দিতে সময় প্রার্থনা করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে আগামী ১৬ এপ্রিল শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৭ নভেম্বর সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ। এ ঘটনায় বুশরাসহ অজ্ঞাতদের বিরুদ্ধে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে রামপুরা থানায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা মামলা করেন। মামলার পর গত বছরের ১০ নভেম্বর ফারদিন নূর পরশকে হত্যা করে লাশ গুম করার অভিযোগে রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে বুশরাকে গ্রেপ্তার করে পুলিশ। মামলায় আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। বর্তমানে বুশরা জামিনে রয়েছেন।

Development by: webnewsdesign.com