শিক্ষক কর্তৃক ছাত্রকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২ | ৪:৪৯ অপরাহ্ণ

শিক্ষক কর্তৃক ছাত্রকে মারধরের প্রতিবাদে মানববন্ধন
apps

জয়পুরহাটের পাঁচবিবিতে লাল বিহারী পাইলট সরকারী উচ্চবিদ্যালয়ের টয়লেটের পানির টেপ ভাঁঙ্গাকে কেন্দ্র করে শিক্ষক কর্তৃক স্কুল ছাত্রকে মারধরের প্রতিবাদ ও বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা।আজ বৃহস্পতিবার সকালে স্কুল গেটের সামনে সড়কে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন করেন শিক্ষার্থীরা।সকালে বিদ্যালয়ের ছাত্ররা ক্লাশ বর্জন করে বিদ্যালয়ের মেইন গেইটে তালা লাগিয়ে অভিযুক্ত শিক্ষকদের বিচারের দাবীতে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। পরে তারা মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী বিক্ষুদ্ধ ছাত্ররা জানায়, গতকাল বুধবার স্কুল চলাকালীন কোন এক সময় বিদ্যালয়ের নতুন ভবনের টয়লেটের পানির টেপ কে বা কারা ভেঙ্গে ফেলে। এ ঘটনায় স্কুলের শিক্ষক জাকির হোসেন ও ইমরান হোসেন বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র নুর ই আরাফাত ও সাজিদ কে ডেকে নিয়ে কোন কথা ছাড়াই বাথরুমে আটকিয়ে রেখে শারিরিক ও অমানবিক নির্যাতন চালায়। পরে স্কুল কর্তৃপক্ষ ওই ছাত্রদের অভিভাকদের মোবাইল ফোনে স্কুলে ডেকে নিয়ে তাদেরও অকথ্য ভাষায় গালিগালাজ ও অপমান করে। মানববন্ধনে ওই শিক্ষকদের বদলীসহ বিভাগীয় শাস্তির দাবী করেন শিক্ষার্থীরা।পরে উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মুন্না ও বিদ্যালয় পরিচালান কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার বরমান হোসেন ঘটনাস্থলে এসে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির ব্যবস্থায় গ্রহণের আশ্বাস দিলে বিক্ষুদ্ধ ছাত্ররা ক্লাসে ফিরে যান।

অভিভাবক শাহাদৎ আলী মন্ডল জানান,বিদ্যালয়ে ওই দুই শিক্ষকের ভয়ে আমার ছেলে স্কুলে আসতে চায় না। তারা কারণে অকারণে তাদের অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে। তিনি বলেন ওই দুই শিক্ষক স্কুলে থাকলে আমরা আমাদের সন্তাদের স্কুলে পাঠাবো না।অপর অভিভাবক মঞ্জুয়ারা বেগম বলেন, আমরা অভিভাবকরা সন্তানের বিষয়ে স্কুলে এলে ওই শিক্ষকরা আমাদের পাগল ছাগল বলে অপমান করে। আমরা তাদের বিচার চাই।বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার বরমান হোসেন বলেন, অভিযুক্ত শিক্ষকদের বিষয়ে তদন্ত সাপেক্ষে বিভাগীয় শাস্তির ব্যবস্থা করা হবে।

Development by: webnewsdesign.com