শাস্তি পেলেন নুরুল ও হারিস আম্পায়ারের সঙ্গে তর্ক করে

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩ | ১১:৫৬ পূর্বাহ্ণ

শাস্তি পেলেন নুরুল ও হারিস আম্পায়ারের সঙ্গে তর্ক করে
apps

বিপিএলে কাল সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠের আম্পায়ারের একটি সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান। আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছেন তিনি। তাঁর সঙ্গে সেই তর্কে যোগ দিয়েছিলেন রংপুরের পাকিস্তানি ফাস্ট বোলার হারিস রউফও।

এর জন্য শাস্তি পেয়েছেন নুরুল ও হারিস। রংপুরের অধিনায়ক নুরুলকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে দুটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তাঁর। আর হারিসকে আনুষ্ঠানিক তিরস্কার করার সঙ্গে শাস্তি হিসেবে দেওয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কাল ঘটনাটি ঘটেছে সিলেট স্ট্রাইকার্সের ইনিংসের শেষ ওভারে। সে সময় বোলিংয়ে ছিলেন রংপুরের রবিউল হক। সিলেটের ব্যাটসম্যান রেজাউর রহমানকে প্রথম বলটি তিনি বাউন্সার দেন। আম্পায়ার তাঁকে সতর্ক করে দিয়েছিলেন যে ওভারে তাঁর পাওনা একটি বাউন্সার তিনি দিয়ে ফেলেছেন।

রেজাউর পরের বলটিও বাউন্সার দিলে আম্পায়ার নিয়ম অনুযায়ী ‘নো’ বল ডাকেন। এটা মেনে নিতে পারছিলেন না নুরুল। তিনি লঙ্কান আম্পায়ার প্রাগিথ রামবুকভেলার সঙ্গে এ নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। পরে তাঁর সঙ্গে যোগ দেন হারিসও। এরপর আরেক আম্পায়ার গাজী সোহেল এসে পরিস্থিতি শান্ত করেন।

কালকের ২ পয়েন্ট নিয়ে এবারের বিপিএলে নুরুলের মোট ডিমেরিট পয়েন্ট হয়েছে ৩। রউফ অবশ্য কালই প্রথম ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় ৪টি ডিমেরিট পয়েন্ট পেলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন।
নুরুল ও হারিস অবশ্য কাল ম্যাচ রেফারির কাছে নিজেদের দোষ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

Development by: webnewsdesign.com