শাশুড়ি-ননদের নির্যাতনে গৃহবধূ মৃত্যু : মামলা দায়ের

মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৪১ অপরাহ্ণ

শাশুড়ি-ননদের নির্যাতনে গৃহবধূ মৃত্যু : মামলা দায়ের
apps

নিয়ামতপুরে শাশুড়ি-ননদের নির্যাতনে নার্গিস (৩৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত নার্গিস সন্তোষ গ্রামের আলিম উদ্দিনের স্ত্রী। তার মৃত্যুর ঘটনায় নিহত গৃহবধূর ভাই শহীদুল ইসলাম সোমবার বাদী হয়ে নিয়ামতপুর থানায় শাশুড়ি-ননদসহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

এ ঘটনায় ননদ মতিজান ((৪২) ও গোলেনুরকে (৪০) আটক করেছে পুলিশ। এর আগে গত শনিবার বিকেলে উপজেলার ভাবিচা ইউনিয়নের সন্তোষ গ্রামে এ হত্যার ঘটনা ঘটে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

নিয়ামতপুর থানা সূত্রে জানা যায়, প্রায় ১৮ বছর পূর্বে মান্দা উপজেলার গণেষপুর গ্রামের আব্বাস আলীর মেয়ের সাথে নিযামতপুর উপজেলার রসিমুদ্দীনের ছেলে আলিম উদ্দীনের বিয়ে হয়। বিয়ের এক বছর পর থেকে নার্গিসের সাথে তার শাশুড়ি অমিরন বেগমের প্রায়ই ঝগড়াঝাটি লেগেই থাকত। ঘটনার দিন বিকেলে সামান্য ঘটনাকে কেন্দ্র করে আবারো বউ-শাশুড়ির মধ্যে বাকবিতণ্ডা হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে অমিরন বেগম উত্তেজিত হয়ে বউকে প্রহার শুরু করেন। কিছুক্ষণ পর তিনি বাড়ির বাহিরে এসে একই গ্রামে বসবাসরত তার মেয়ে ও জামাতা আলীকে সংবাদ দেন। সংবাদ পেয়ে মেয়ে মতিজান এবং তার স্বামী আক্কাশ আলী ছুটে আসে বাড়ীতে। কিছু সময়ের মধ্যে তার ছোট মেয়ে গোলেনুর ও তার স্বামী সিদ্দিকও সংবাদ পেয়ে বাড়িতে হাজির হয়। তারা সম্মিলিতভাবে নার্গিসকে মারধর শুরু করেন। এতে নার্গিস গুরুতর আহত হন।

 

 

 

 

 

 

 

 

 

এ ঘটনায় পড়শীরা ছুটে এসে নার্গিসকে আহত অবস্থায় উদ্ধার করে তার বাবার বাড়িতে সংবাদ দেয় ও মান্দা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে। সেখানে চিকিৎসারত অবস্থায় তার স্বাস্থ্যের আরো অবনতি হলে পরদিন সকালে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।

নিহত নার্গিসের বড় মেয়ে জান্নাতুন জানায়, ঘটনার দিন চাল নিয়ে তার মার সাথে দাদীর ঝগড়া বাঁধে। এ সময় তার বাবা বাড়িতে না থাকায় তার ফুফু ও ফুফারা সবাই একজোট হয়ে তার মাকে বেদম প্রহর শুরু করে। তাদের প্রহারে মা গুরুতর আহত হয়। পরবর্তীতে মা চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সে তার মায়ের হত্যার বিচার চায়।

এ ঘটনায় ওসি আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের ভাই শহীদুল সোমবার বাদী হয়ে নার্গিসের শাশুড়ি, ননদ মতিজান ও গোলেনুর, নন্দু আক্কাশ আলি ও সিদ্দিক এবং ভাগনে মোস্তাকিন ও শহীদকে আসামি করে মামলা করেন। মামলার পর মৃতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে এবং এ ঘটনায় নিহতের ননদ মতিজান ও গোলেনুরকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

Development by: webnewsdesign.com